HomeSportShimron Hetmyer: রাজস্থানের হারের পর হেটমায়ারের উপর অ্যাকশন নিলো BCCI, করা হল বড় জরিমানা

Shimron Hetmyer: রাজস্থানের হারের পর হেটমায়ারের উপর অ্যাকশন নিলো BCCI, করা হল বড় জরিমানা

আইপিএল ২০২৪-এর (IPL 2024) দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) কাছে হেরে গেছে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। এই হারের ফলে আইপিএলের এবারের আসরে যাত্রা শেষ সঞ্জু স্যামসনের দলের। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে এই ম্যাচে ৩৬ রানে হেরে যায় রাজস্থান। এই ম্যাচের পর রাজস্থান রয়্যালসের ক্যারিবিয়ান ব্যাটসম্যান শিমরন হেটমায়ারকে (Shimron Hetmyer) জরিমানাও করা হয়েছে।

শিমরন হেটমায়ার অপরাধ স্বীকার করেছেন এবং তাকে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। তাকে পেনাল্টি দেন ভারতের সাবেক পেসার ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ। আইপিএলের কোড অব কন্ডাক্টের ২.২ ধারা অনুযায়ী লেভেল ওয়ান অপরাধ করেছেন হেটমায়ার। তিনি অপরাধ স্বীকার করেছেন এবং ম্যাচ রেফারির পেনাল্টি মেনে নিয়েছেন। আচরণবিধির লেভেল-১ ভঙ্গের ক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত ও বাধ্যতামূলক।

হেটমায়ারকে জরিমানার কারণ জানায়নি বিসিসিআই। তবে ধারণা করা হচ্ছে, হেটমায়ার উইকেটে ব্যাট দিয়ে আঘাত করেছিলেন এবং সে কারণেই তাকে জরিমানা করা হয়েছে। ১৪তম ওভারে আউট হওয়ার পর এই ঘটনা ঘটান হেটমায়ার। অভিষেক শর্মার ফরোয়ার্ড বল ব্যাকফুটে কাট করার চেষ্টা করেন হেটমায়ার। তিনি মিস করেন এবং বল উইকেটে গিয়ে লাগে। হতাশ হেটমায়ার ব্যাট দিয়ে উইকেটে মারার চেষ্টা করেন এবং তারপর মাঠ ছেড়ে চলে যান। ১০ বলে ৪ রান করেছিলেন তিনি।

ম্যাচে ৯ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে সানরাইজার্স হায়দ্রাবাদ। এই রানের বেশিরভাগ টাই এসেছিল হেনরিখ ক্লাসেন, ট্রাভিস হেড ও রাহুল ত্রিপাঠির ব্যাট থেকে। জবাবে রাজস্থান রয়্যালস ৭ উইকেট হারিয়ে মাত্র ১৩৯ রান তুলতে পারে। এই রানে যশস্বী জয়সওয়াল এবং ধ্রুব জুরেল মূল অবদান রেখেছিলেন। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে পাঁচটি উইকেট নেন শাহবাজ আহমেদ ও অভিষেক শর্মা। পরবর্তী ম্যাচে ২৬ মে ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে হায়দ্রাবাদ।

RELATED ARTICLES

আরও পড়ুন