HomeSportবিশ্বকাপের জন্য রওনা দিলেন রোহিত-বুমরাহরা, তবে এই কারণে অনুপস্থিত বিরাট, কবে যাবেন তিনি? জানুন

বিশ্বকাপের জন্য রওনা দিলেন রোহিত-বুমরাহরা, তবে এই কারণে অনুপস্থিত বিরাট, কবে যাবেন তিনি? জানুন

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য আজ আমেরিকার উদ্দেশ্যে রওনা দিয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল(Indian Cricket Team)। ২৫ মে অর্থাৎ আজ রাত ১০টায় মুম্বাই থেকে দুবাইয়ের উদ্দেশে রওনা হয়েছে ক্রিকেটাররা। সেখান থেকে খেলোয়াড়রা নিউইয়র্কের উদ্দেশে রওনা হবেন। জসপ্রীত বুমরাহ, ঋষভ পান্থ, সূর্যকুমার যাদব, কুলদীপ যাদব সহ প্রায় সমস্ত মূল খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ সদস্যরা আজ দেশ ছাড়লেন।

সঞ্জু স্যামসন, যুজবেন্দ্র চাহাল, আবেশ খান এবং যশস্বী জয়সওয়ালরা দ্বিতীয় দল নিয়ে রওনা দেবেন। ২৪ মে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ারে হায়দ্রাবাদের বিরুদ্ধে খেলেছিলেন চাহাল, জয়সওয়াল, আবেশ ও স্যামসন। তাদের দল ইতিমধ্যেই লিগ থেকে ছিটকে গেছে। ফাইনালে ওঠা কেকেআর ও হায়দ্রাবাদ দলের কেউই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মূল দলের অংশ নন।

এই চার ক্রিকেটারের মধ্যে আবেশ দলে না থাকলেও খলিল আহমেদ, রিঙ্কু সিং এবং শুভমান গিলের সঙ্গে রিজার্ভে রয়েছেন। আইপিএল ২০২৪-এ খলিল ও শুভমানের অভিযান ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। তবে ২৬ মে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে কেকেআর বনাম সানরাইজার্স হায়দরাবাদের ফাইনাল ম্যাচে অংশ নেবেন রিঙ্কু।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) তার দল মুম্বই ইন্ডিয়ান্স প্লে অফে যোগ্যতা অর্জন করতে না পারায় লন্ডনে গিয়েছিলেন। তিনি লন্ডনে কিছুদিন অনুশীলন করেছেন এবং সেখান থেকে তার সরাসরি জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। তবে হার্দিকের দলের সঙ্গে দুবাই বা নিউ ইয়র্কে যোগ দেওয়ার বিষয়ে আনুষ্ঠানিক কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি।

অন্যদিকে রোহিত, স্কাইদের সাথে দেখা যায়নি বিরাট কোহলিকে (Virat Kohli)। জানা যাচ্ছে তার এখনো কিছু কাগজপত্রের কাজ বাকি রয়েছে, সেগুলো শেষ করে‌ তিনি ৩০ মে নিউ ইয়র্কের উদ্দেশ্য রওনা দেবেন‌। একই সাথে যেতে পারেন রিঙ্কু সিংও।

RELATED ARTICLES

আরও পড়ুন