HomeAutomobileCitroen MS Dhoni: এমএস ধোনিকে ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর ঘোষণা করল ফ্রান্সের বিখ্যাত গাড়ি সংস্থা

Citroen MS Dhoni: এমএস ধোনিকে ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর ঘোষণা করল ফ্রান্সের বিখ্যাত গাড়ি সংস্থা

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি’কে ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত করার কথা ঘোষণা করেছে সিট্রোয়েন ইন্ডিয়া (Citroen India)। দু’চাকা গাড়ির প্রতি ক্যাপ্টেন কুলের অদম্য প্রেমের কথা সকলেরই জানা। তাঁর সংগ্রহে অসংখ্য আইকনিক মোটরসাইকেল বর্তমান। অন্যদিকে, ভারতে নিজেদের লাইনআপ সম্প্রসারণে আগ্রহী সিট্রোয়েন। Basalt নামে তারা একটি নতুন ক্যুপ এসইউভি আনছে দেশে।

মহেন্দ্র সিং ধোনি Citroen India-র ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর নিযুক্ত হলেন

মহেন্দ্র সিং ধোনি’কে শীঘ্রই ফ্রান্সের গাড়ি সংস্থাটির বিভিন্ন বিজ্ঞাপনে প্রধান মুখ হিসাবে দেখা যাবে। এই প্রসঙ্গে সিট্রোয়েন ইন্ডিয়া’র ব্র্যান্ড ডিরেক্টর শিশির মিশ্র বলেন, “আমরা মহেন্দ্র সিং ধোনিকে সিট্রোয়েন পরিবারে স্বাগত জানাতে পেরে উচ্ছ্বসিত। দক্ষতা ও উদ্ভাবনের সক্ষমতা তাঁকে ভারতের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক হিসেবে পরিচিত এনে দিয়েছে।”

প্রসঙ্গত, সিট্রোয়েন বর্তমানে ভারতে চারটি গাড়ি বিক্রি করে। এগুলি হচ্ছে C3, eC3, C3 Aircross ও C5 Aircross। সম্প্রতি সংস্থা মডেল পিছু ৪,০০০ থেকে ১৭,০০০ টাকা দাম বাড়ানোর কথা ঘোষণা করেছে। তাদের অভিভাবক সংস্থা স্টেনান্টিস (Stellantis) জানিয়েছিল, ইনপুট কস্ট ও ব্যবসা পরিচালনার জন্য অন্যান্য ব্যয় বৃদ্ধির কারণে দাম বাড়ানো হয়েছে।

জানিয়ে রাখি, C3 ও C3 Aircross-এর উত্তরসূরী হিসেবে বাজারে পা রাখতে চলেছে Citroen Basalt। ভারত ও দক্ষিণ আমেরিকায় এটি বিক্রি হবে। সব ঠিকঠাক চললে চলতি বছরের দ্বিতীয়ার্ধে এদেশের বাজারে পা রাখবে। এতে রয়েছে একটি ১.২ লিটার থ্রি সিলিন্ডার টার্বোচার্জড ইঞ্জিন। ৬-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশনের ক্ষেত্রে যার আউটপুট ১০৮ বিএইচপি ও ২০৫ এনএম। অন্যদিকে, ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন অপশনে টর্ক কমে দাঁড়ায় ১৯০ এনএম।

RELATED ARTICLES

আরও পড়ুন