ভারতে স্কুটারের দাম বাড়ানোর ঘোষণা করল এই সংস্থা

Avatar

Published on:

এপ্রিল মাসে ভারতে মোটরসাইকেল ও স্কুটারের দাম বাড়ানোর ঘোষণা করেছে বিভিন্ন টু-হুইলার সংস্থা। আসলে মূল্যবৃদ্ধির কোপ থেকে বাদ যাচ্ছে না কিছুই। এবার ইতালির Piaggio তাদের Aprilia ব্র্যান্ডের স্কুটারের দাম বৃদ্ধির কথা জানাল। স্কুটারের পর এপ্রিলিয়ার হাই-এন্ড স্পোর্টস বাইকের মূল্য বাড়ানোর ইঙ্গিতও দেওয়া হয়েছে।

ভারতে এপ্রিলিয়ার স্কুটার ১২৫ সিসি থেকে ১৬০ সিসি রেঞ্জের মধ্যে রয়েছে‌। এক্স-শোরুম দাম বেড়েছে গডে ৬,৭২৮ টাকার কাছাকাছি। এন্ট্রি লেভেল Aprilia Strom Disc ভ্যারিয়েন্টের নতুন মূল্য হয়েছে ১.০৬,৩৩১ টাকা। অন্য দিকে, Aprilia SR RST 125-এর আপডেটেড প্রাইস দাঁড়িয়েছে ১,১৫,৮৭৭ টাকা। আরও শক্তিশালী Aprilia SR RST 160-এর দাম শুরু হচ্ছে ১,২৫,৮৯৫ টাকা থেকে।

এছাড়া, ভারতে SXR রেঞ্জের ম্যাক্স-স্কুটার বিক্রি করে এপ্রিলিয়া। যা শহুরবাসীদের কাছে বেশ জনপ্রিয়। Aprilia SXR 125-এর দাম এখন ১,২৭,২০৬ টাকা থেকে শুরু হচ্ছে। যা আগের তুলনায় ৬,৫৪৯ টাকা বেশি। আর SXR 160-এর নতুন মূল্য হয়েছে ১,৩৮,৪৮৩  টাকা। যা পূর্বের চেয়ে ৬,৭২৮ টাকা বেশি৷ প্রসঙ্গত, বাকি টু-হুইলার সংস্থাগুলির প্রায়ই তাদের বিভিন্ন মডেলের দাম বাড়িয়ে থাকে। কিন্তু এপ্রিলিয়ার ক্ষেত্রে সেটা দীর্ঘ সময়ের পর হল। তাই মূল্যবৃদ্ধির পরিমাণটাও বেশি।

ভারতের বাজারে Aprilia-র স্পোর্টি স্কুটারগুলির প্রতিদ্বন্দ্বী হিসাবে রয়েছে TVS Ntorq 125, Suzuki Burgman Street, Yamaha RayZR, Honda Grazia, এবং Hero Maestro Edge। আর সংস্থাটির ১৬০ সিসি স্কুটারের সঙ্গে Yamaha Aerox 155-এর প্রতিযোগিতা চলে।

সঙ্গে থাকুন ➥