Price Hike- দেশে 5 হাজার টাকা পর্যন্ত বাড়ল এই সংস্থার স্কুটারের দাম

Avatar

Published on:

ভারতে স্কুটারের দাম বাড়ানোর ঘোষণা করল ইতালির গাড়ি নির্মাতা পিয়াজিও (Piaggio)। এবং তা অল্পের উপর দিয়ে নয়। মূল্যবৃদ্ধির পরিমাণ বেশ বড় অঙ্কের। সংস্থাটি তাদের এপ্রিলিয়া ব্র্যান্ডের অধীনস্থ Aprilia SR 160 স্কুটারের দাম চার হাজার টাকা বাড়িয়েছে। আর এর চেয়ে পাওয়ার এবং আকারে ছোট হলেও Aprilia SR 125 এবং Strom 125-এর দাম বেড়েছে পাঁচ হাজার টাকা করে।

Aprilia SR 125 কিনতে এখন খরচ হবে ১,২১,৪৭৫ টাকা‌‌। Aprilia Strom-এর দাম পড়বে ১,১১,১৭১ টাকা। Aprilia SR 160 স্কুটারের বেস ভ্যারিয়েন্টের নতুন মূল্য ১,৩০,৩৭৩ টাকা থেকে শুরু। আর Carbon ও Race এডিশনের বর্তমান দাম যথাক্রমে ১,৩২,৮৮৪ এবং ১,৩৯,৬২৫ (এক্স-শোরুম)।

উল্লেখ্য, গত মাসেই এপ্রিলিয়ার প্রতিটি স্কুটারের দাম ছ’হাজার টাকার উপরে বেড়েছিল। এমনিও সেগুলি প্রিমিয়াম ক্যাটাগরিতে পড়ে৷ কেনেন মূলত আর্থিক দিক থেকে স্বচ্ছল এমন ব্যক্তিরা। কিন্তু লাগাতার বড় অঙ্কের দামবৃদ্ধি এবং এপ্রিলিয়ার স্কুটারকে অনেকের হাতের নাগালের বাইরে নিয়ে যাচ্ছে।

এদিকে Aprilia Strom 125 আর ডিস্ক ব্রেক অপশনে কেনা যাবে না। অধিক সুরক্ষার জন্য BS6 আপডেটে যুক্ত হয়েছিল এই সুবিধা। এবার তা বন্ধ করছে এপ্রিলিয়ার অভিভাবক সংস্থা Piaggio। জুলাই থেকে ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্টের বিক্রি বন্ধ হলেও, ড্রাম ব্রেক আগের মতোই পাওয়া যাবে বাজারে। তবে এই সিদ্ধান্তের পিছনে কী কারণ, তা এখনও প্রকাশ করা হয়নি।

সঙ্গে থাকুন ➥