২০ হাজার টাকার কমে বাড়ি আনুন ৪০ ইঞ্চি স্ক্রিনের Smart TV, পাবেন ডলবি অ্যাটমস সাপোর্ট

Avatar

Published on:

আজকাল মানুষের মধ্যে স্মার্ট টেলিভিশন কেনার প্রবণতা ব্যাপক ভাবে বৃদ্ধি পাচ্ছে। ফলে উত্তরোত্তর বাড়তে থাকা চাহিদার ভিত্তিতে সংস্থাগুলিও একের পর এক অ্যাডভান্স ফিচারের টিভি লঞ্চ করছে ভারতের বাজারে। এমত পরিস্থিতে আপনারাও যদি নিজেদের বাড়ির জন্য একটি বড় স্ক্রিনের স্মার্ট টিভি কিনতে চান, তাহলে আজ আমরা ই-কমার্স সাইট Amazon -এ তালিকাভুক্ত এমন কয়েকটি মডেলের খোঁজ দেব যেগুলিকে ২০,০০০ টাকারও কম খরচ করে কিনে নেওয়া যাবে। সর্বোপরি, প্ৰতিবেদনে উল্লেখিত প্রতিটি মডেলে ৪০ ইঞ্চির FHD বা HD ডিসপ্লে প্যানেল, দুর্দান্ত সাউন্ড আউটপুট সহ স্পিকার সিস্টেম এবং একাধিক স্মার্ট ফিচার বিদ্যমান। এছাড়া, অনলাইন স্ট্রিমিং এবং ওটিটি (OTT) প্ল্যাটফর্ম অ্যাক্সেসের সুবিধাও উপভোগ করা যাবে।

Amazon-এ ২০,০০০ টাকার নিচে উপলব্ধ স্মার্ট টিভির তালিকা

Kodak 102 cm (40 Inches) Full HD Certified Android LED TV : ১৭,৭৯০ টাকা (২৯% বা ৭,৮০৯ টাকা ডিসকাউন্ট)

কোডাকের এই স্মার্ট টেলিভিশনটি সুপিরিয়র স্লীক ও স্লিম ডিজাইনের সাথে এসেছে। এতে ৪০ ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) A+ গ্রেড প্যানেল দেখা যাবে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই মডেলে দুর্দান্ত স্পিকার সিস্টেম আছে, যা ২৪ ওয়াট আউটপুট অফার করে। স্মার্ট ফিচার হিসাবে অ্যান্ড্রয়েড ওএস চালিত এই টিভিতে, ভয়েস সার্চ, গুগল প্লে স্টোর এবং ক্রোমকাস্টের সাপোর্ট পাওয়া যাবে। এছাড়া, অ্যামাজন প্রাইম ভিডিও সহ একাধিক ওটিটি প্ল্যাটফর্ম পরিচালনা করার সুবিধাও উপলব্ধ থাকছে। কানেক্টিভিটির জন্য এতে, ৩টি এইচডিএমআই পোর্ট এবং ২টি ইউএসবি পোর্ট বর্তমান।

Croma 102 cm (40 Inches) Full HD Certified Android Smart LED TV : ১৮,৯৯০ টাকা (৩৭% বা ১১,০১০ টাকা ডিসকাউন্ট)

ক্রোমা স্মার্ট টিভিতে একটি ৪০ ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) A+ গ্রেড প্যানেল দেওয়া হয়েছে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ ও ভিউয়িং অ্যাঙ্গেল ১৭৮-ডিগ্রি। এটি অ্যান্ড্রয়েড ওএস দ্বারা চালিত। সাউন্ড সিস্টেমের কথা বললে এতে, ডলবি অডিও সমর্থিত ২০ ওয়াটের সারাউন্ড সাউন্ড স্পিকার বিদ্যমান আছে। স্মার্ট ফিচার হিসাবে উক্ত মডেলে স্ক্রিন-মিররিং টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। এতে, নেটফ্লিক্স, প্রাইম ভিডিও, ইউটিউব, ডিজনি+হটস্টারের মতো একাধিক ওটিটি অ্যাপ অ্যাক্সেস করা যাবে। পাশাপাশি রয়েছে ১ জিবি র‌্যাম ও ৮ জিবি রম। আর কানেক্টিভিটির জন্য থাকছে, ইন-বিল্ট ওয়াই-ফাই, ২টি এইচডিএমআই পোর্ট, ২টি ইউএসবি পোর্ট, ১টি এভি ইনপুট স্লট, ১টি আরএফ স্লট এবং ১টি হেডফোন জ্যাক।

VW 100 cm (40 inches) HD Ready Smart LED TV : ১৩,৯৯৯ টাকা

ভিডাব্লিউ সংস্থার এই স্মার্ট টেলিভিশনটি ৪০ ইঞ্চির এইচডি রেডি (১৩৬৬x৭৮৬ পিক্সেল) ডিসপ্লে সহ এসেছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৭৮-ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল সাপোর্ট করে। অ্যান্ড্রয়েড ভিত্তিক ওএস চালিত এই মডেলে ২০ ওয়াট সাউন্ড আউটপুট সহ স্পিকার বক্স আছে। আবার স্মার্ট ফিচার হিসাবে এতে, স্ক্রিন মিররিং, এম-কাস্ট, ভিডিও স্ট্রিমিং, মাল্টিমিডিয়া কানেক্টিভিটি এবং ওয়েব টাচ রিমোর্ট উপলব্ধ। আর কানেক্টিভিটির জন্য এই টিভিতে বিল্ট-ইন ওয়াই-ফাই, ২টি এইচডিএমআই পোর্ট এবং ২টি ইউএসবি পোর্ট বর্তমান।

TCL 100 cm (40 inches) Full HD Smart LED TV : ১৯,৯৯০ (৫১% বা ১,০১০ টাকা ডিসকাউন্ট)

টিসিএল এর এই স্মার্ট টিভিতে একটি ৪০ ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) A+ গ্রেড প্যানেল আছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, মাইক্রো ডিমিং, ১৭৮-ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল এবং HDR টেকনোলজি সাপোর্ট করে। এটি ৬৪ বিট কোয়াড কোর প্রসেসর সহ এসেছে। এছাড়া রয়েছে ১ জিবি র‌্যাম ও ৮ জিবি রম। অডিও ফ্রন্টের ক্ষেত্রে এতে, ডলবি অডিও সমর্থিত ২টি শক্তিশালী ইন্টিগ্রেটেড স্পিকার সিস্টেম আছে, যা ২০ ওয়াট আউটপুট অফার করবে। আর স্মার্ট ফিচার হিসাবে এই টিভিতে বিল্ট-ইন ক্রোমকাস্ট এবং ভয়েস সার্চ অপশন উপলব্ধ। এছাড়া, প্রাইম ভিডিও, ইউটিউব, নেটফ্লিক্সের মতো একাধিক অ্যাপ পরিচালনা করা যাবে এই মডেলের মাধ্যমে। অন্যদিকে, কানেক্টিভিটির জন্য টিসিএল এর এই স্মার্ট টেলিভিশনে বিল্ট-ইন ওয়াই-ফাই, ২টি এইচডিএমআই পোর্ট এবং ১টি ইউএসিবি পোর্ট দেওয়া হয়েছে।

Skywall 101.6 cm (40 inches) Full HD LED Smart TV : ১২,৪৯৯ টাকা

স্কাইওয়ালের এই স্মার্ট টেলিভিশনে রয়েছে একটি ৪০ ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) A+ গ্রেড জিরো ডট ডিসপ্লে প্যানেল। এই ডিসপ্লে, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, মাল্টি HDR এবং অ্যাডাপ্টিভ ব্যাকলিট ডিমিং টেকনোলজি সাপোর্ট করে। উক্ত মডেলটি অ্যান্ড্রয়েড ৯.০ ওএস চালিত। অডিও ফ্রন্টের ক্ষেত্রে এতে, ডলবি অডিও, ডলবি অ্যাটমস এবং ডিটিএস টেকনোলজি সমর্থিত ৩০ ওয়াটের স্পিকার সিস্টেম আছে। স্মার্ট ফিচার হিসাবে এতে, গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট, মিডিয়া সেন্টার, গুগল প্লে স্টোর এবং ক্রোমকাস্ট বর্তমান। এছাড়া এই টিভিতে নেটফ্লিক্স সহ একাধিক জনপ্রিয় ওটিটি অ্যাপও অ্যাক্সেস করা যাবে। কানেক্টিভিটির জন্য উক্ত মডেলে বিল্ট-ইন ওয়াই-ফাই, ২টি এইচডিএমআই পোর্ট এবং ২টি ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥