Home Theater: কম বাজেটে সেরা পাঁচটি হোম থিয়েটার আজই বাড়ি আনুন

Avatar

Published on:

আপনি যদি ঘরে বসে প্রেক্ষাগৃহের মতো জোরালো ও দুর্ধর্ষ সাউন্ড আউটপুট সহ সিনেমা দেখার আমেজ নিতে চান, অথবা সেরা সাউন্ড সিস্টেমের সাথে বাড়ির অন্দরকেই পার্টি-ফ্লোর বানাতে চান, তবে এই প্রতিবেদন আপনার জন্যই। কারণ আজ আমরা আপনাদের এমন ৫টি সেরা হোম থিয়েটার (Home Theatre) স্পিকার সিস্টেমের হদিশ দেব, যা স্বল্প পরিসরে অসাধারণ সাউন্ড কোয়ালিটি অফার করবে। জানিয়ে রাখি, উল্লেখিত প্রতিটি হোম থিয়েটার ডিপ বেস, দুর্দান্ত মানের সারাউন্ড সাউন্ড, রিমোর্ট কন্ট্রোল এবং ব্লুটুথ কানেকশনের সাথে উপলব্ধ। শুধু তাই নয়, ই-কমার্স সাইট Amazon থেকে যদি আপনারা এই হোম থিয়েটারগুলির কেনেন, তবে ৪৫% পর্যন্ত ডিসকাউন্ট ও একাধিক লোভনীয় অফারের সাথে ৫,০০০ টাকারও কমে এগুলিকে বাড়ি নিয়ে আসতে পারবেন। সুতরাং, এই অফারের লাভ ওঠাতে পারলে টাকা সাশ্রয়ের পাশাপাশি আপনাদের জীবনে বিনোদনের মানও বেড়ে যাবে বহুগুণ। আসুন তাহলে ৫টি সেরা হোম থিয়েটারের (Home Theatre) তালিকা এবার দেখে নেওয়া যাক।

৫,০০০ টাকার নিচে উপলব্ধ ৫টি সেরা হোম থিয়েটারের (Home Theatre) তালিকা

I KALL IK-409 Multimedia Home Theatre System : ২,০৯৯ টাকা (৩০% ডিসকাউন্ট)

আই-ক্যালের এই হোম থিয়েটারটি ৪.১ সারাউন্ড সাউন্ড চ্যানেল সহ এসেছে। এতে আপনি – ইউএসবি, এসডি (SD), AUX এবং FM রেডিও সহ একাধিক প্লেব্যাক বিকল্প পেয়ে যাবেন। স্টাইলিশ ডিজাইনের সাথে আসা এই অডিও ডিভাইস সর্বোচ্চ ৮০ ওয়াট সাউন্ড আউটপুট অফার করে। অন্যান্য ফিচারের কথা বললে, এর রিটেল বক্সে ১টি সাব-উফার, ৪টি স্যাটেলাইট, AUX কেবল এবং রিমোট দেওয়া হবে। এছাড়া, এতে আপনারা ব্লুটুথের মাধ্যমে ওয়্যারলেস মিউজিক স্ট্রিমিং করতে পারবেন। এটি ডিপ বেসের সাথে হাই কোয়ালিটির সাউন্ড সাপোর্ট করে। প্রসঙ্গত, সংস্থাটি তাদের এই হোম থিয়েটার সিস্টেমের সাথে পুরো ১ বছরের প্রোডাক্টিভিটি ওয়ারেন্টি অফার করছে।

AKAI Jazz MS2445 Multimedia Speakers Home Theater System : ২,৬৯৯ টাকা (৪৫% ডিসকাউন্ট)

২.১ চ্যানেলের সাথে আসা এই মাল্টিমিডিয়া স্পিকার সিস্টেমটি ৪৬ওয়াট আরএমএস (RMS) সাউন্ড আউটপুট অফার করে। এই হোম থিয়েটারটি, ইকিউ (EQ) কন্ট্রোলার সহ হাই কোয়ালিটি বেস এবং সাউন্ড সরবরাহ করে, যা আপনার বিনোদনকে বাড়িয়ে দেবে বহুগুন। তদুপরি, এই ডিভাইসের সাথে বেস কন্ট্রোল নব পাওয়া যাবে। এছাড়া, ইউএসবি পেনড্রাইভ, AUX, বিল্ট-ইন এফএম এবং লেটেস্ট ব্লুটুথ ৫.০ ভার্সনের সাপোর্টও মিলবে এতে। আবার, আকর্ষণীয় লুকের জন্য এতে LED ডিসপ্লেও দেওয়া হয়েছে। উক্ত স্পিকার সিস্টেমে থাকা সাবউফার ড্রাইভারের সাইজ ৪ ইঞ্চি এবং স্যাটেলাইট ড্রাইভারের সাইজ ৩ ইঞ্চি। এই হোম থিয়েটারটি রিমোর্টের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে।

Tronica Super King 40W 5.1 Bluetooth Home Theater System : ২,২৯৯ টাকা (৩৪% ডিসকাউন্ট)

৫.১ চ্যানেল বিশিষ্ট এই হোম থিয়েটারটি ৪০ওয়াট সাউন্ড আউটপুট অফার করবে এবং এতে লেটেস্ট ব্লুটুথ কানেকশনের সাপোর্ট পাওয়া যাবে। স্পিকার সেটআপের কথা বললে, এই অডিও সিস্টেমে একটি ৪ ইঞ্চির উফার ও পাঁচটি স্যাটেলাইট স্পিকার উপস্থিত। আপনারা, পেনড্রাইভ, এসডি কার্ড, AUX এবং মোবাইলের সাথে ডিভাইসটিকে সংযোগ করে পছন্দের গান পরিচালনা করতে পারবেন। এছাড়া, এটি স্টেরিও সাউন্ড সমর্থিত হওয়ার ফলে, সিনেমা হলের মতো দুর্দান্ত অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম। ট্রনিকার এই হোম থিয়েটারকে পরিচালনা করার জন্য, এর রিটেল বক্সে একটি রিমোট দেওয়া হবে।

OBAGE HT-101 65W 4.1 Channel USB, Auxiliary, Bluetooth : ৪,৯৯৯ টাকা (১৭% ডিসকাউন্ট)

এইচটি-১০১ মডেল নম্বরের সাথে আসা ওবেজির এই হোম থিয়েটারে ৪.১ সারাউন্ড সাউন্ড চ্যানেল উপলব্ধ। এই অডিও ডিভাইসটি ২০১ বর্গফুটের থেকে কম পরিসরের জন্য উপযুক্ত। উন্নতমানের সাউন্ড সরবরাহের ক্ষেত্রে এটি ডিপ বেস অফার করে। এছাড়া, এতে ট্রেবল (Treble) বা টোন নিয়ন্ত্রণ করার বিকল্পও দেওয়া হয়েছে। এই হোম থিয়েটারে ব্লুটুথ কানেক্টিভিটির সাপোর্ট পাওয়া যাবে, যা গান শোনার ক্ষেত্রে নয়েজলেস অভিজ্ঞতা প্রদান করবে।

Philips Audio Bluetooth Multimedia Speakers : ২,৮৯০ টাকা (৪২% ডিসকাউন্ট)

ফিলিপ্স সংস্থার নাম সর্বজন বিদিত। ফলে এমন প্রখ্যাত সংস্থার অডিও ডিভাইস ফিচারের দিক থেকেই যে দুর্দান্ত হবে তা নিঃসন্দেহেই বলা যায়। সেক্ষেত্রে, আকর্ষণীয় ও স্টাইলিশ ডিজাইনের সাথে আসা এই মাল্টিমিডিয়া ব্লুটুথ স্পিকার সিস্টেমে ২.১ চ্যানেলের সাপোর্ট পাওয়া যাবে। আপনারা এটিকে এমপি৩ (MP3), পিসি, টিভি সহ অন্যান্য ডিভাইসের সাথে সংযুক্ত করে ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে, বিভিন্ন প্রকারের ইলেকট্রনিক ডিভাইসের সাথে এই হোম থিয়েটারকে সংযুক্ত করার জন্য AUX কেবল উপলব্ধ। এই অডিও ডিভাইসের সাউন্ড আউটপুট পাওয়ার ৩২ ওয়াট আরএমএস (RMS) এবং ফ্রিকোয়েন্সি রেট ৩০ হার্টজ থেকে ২০ কিলোহার্টজের মধ্যে সীমাবদ্ধ থাকবে। এতে আপনারা ব্লুটুথের মাধ্যমে ওয়্যারলেস মিউজিক স্ট্রিমিং করতে পারবেন এবং সাথে এফএম টিউনারের মাধ্যমে রেডিওতে গানও শুনতে পারবেন।

সঙ্গে থাকুন ➥