১৫ হাজার টাকার কমে কোয়াড রিয়ার ক্যামেরার সেরা Redmi, Samsung, Tecno স্মার্টফোন দেখে নিন

Avatar

Published on:

ঘড়ি, ক্যালেন্ডার, ক্যালকুলেটর, টর্চ ইত্যাদির জায়গা ইতিমধ্যেই নিজের দখলে নিয়েছে মোবাইল। আবার বর্তমান সময়ের স্মার্টফোনগুলি ডিএসএলআর ক্যামেরাকেও টেক্কা দিচ্ছে। বেশিরভাগ হ্যান্ডসেটেই এখন কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাচ্ছে; যেখানে থাকছে ৬৪ মেগাপিক্সেল বা ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। ফলে মোবাইল ফটোগ্রাফির প্রতি ঝোঁক বেড়েই চলেছে! এক্ষেত্রে, এই ধরণের ক্যামেরা অপশন এবং অন্যান্য উন্নত ফিচারের কারণে স্মার্টফোনগুলির দাম সাধারণত বাজেটের বেশিই হয়ে থাকে। তবে যারা নিদেনপক্ষে ১৫,০০০ টাকা ব্যয় করতে প্রস্তুত, তারা চাইলে খুব সহজেই এই জাতীয় ফোন পকেটস্থ করতে পারবেন। আসলে এই মুহূর্তে বাজারে চারটি রিয়ার ক্যামেরা সেন্সর সহ Redmi Note 10, Redmi 10 Prime, Samsung Galaxy M32-এর মত একাধিক ফোন আছে যা ইউজারদের দারুণ ছবি তোলার সুযোগ দেয়। আজকের এই প্রতিবেদনে আমরা এই সমস্ত ফোনের বিষয়ে আপনাদেরকে জানাবো।

১৫,০০০ টাকার কমে কিনুন কোয়াড রিয়ার ক্যামেরার এই দুর্দান্ত হ্যান্ডসেটগুলি

Redmi Note 10: Xiaomi-র এই বাজেট স্মার্টফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সিস্টেমের সাথে এসেছে, যার বেস মডেলের (৪ জিবি/৬৪ জিবি স্টোরেজ) দাম শুরু হয়েছে ১৩,৯৯৯ টাকা থেকে। স্পেসিফিকেশনের কথা বললে, এই ফোনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৬৭৮ প্রসেসর, অ্যামোলেড ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।

Redmi 10 Prime: রেডমি ১০ প্রাইম ফোনের পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল লেন্স, ২ মেগাপিক্সেলের লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সরসহ কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। সাথে আছে ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ১০৮০×২৪০০ পিক্সেল রেজোলিউশনের ৬.৫ ইঞ্চি ডিসপ্লে, মিডিয়াটেক জি৮৮ প্রসেসর। Redmi 10 Prime-এর ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম শুরু হয়েছে ১২,৪৯৯ টাকা থেকে।

Redmi Note 10S: বছরের শুরুর দিকে বাজারে আসা এই ফোনে চারটি রিয়ার ক্যামেরা সেন্সর (৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সমেত) বর্তমান। আবার এতে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৬ জিবি র‌্যাম, মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর পাওয়া যাবে। রেডমি নোট ১০এস ফোনটির দাম শুরু হয়েছে ১৪,৯৯৯ টাকা থেকে।

Samsung Galaxy M32: এটি বাজারের অন্যতম সেরা মিড রেঞ্জ ফোন, যার প্রারম্ভিক দাম ১৪,৯৯৯ টাকা। স্যামসাং গ্যালাক্সি এম৩২ ফোনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা সিস্টেম, ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, ৬,০০০ এমএএইচ ব্যাটারি, মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর রয়েছে।

Tecno Pova 2: টেকনো পোভা ২ ফোনের ৪ জিবি/৬৪ জিবি স্টোরেজের দাম ১০,৯৯৯ টাকা। ফিচারের কথা বললে, তালিকার সবচেয়ে সস্তা এই স্মার্টফোনটিতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরাযুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা সিস্টেম, ৬.৯ ইঞ্চি ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৭,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥