BlU G91 Max: ব্লু তাদের সবচেয়ে শক্তিশালী ফোন লঞ্চ করল, কমদামে 108MP ক্যামেরা ও ওয়্যারলেস চার্জিং

Published on:

ব্লু (BLU) সাধারণের খোলস ছেড়ে এবার একটু অসাধারণ হওয়ার পথে অগ্রসর হল। আমেরিকার এই সংস্থা ফ্ল্যাগশিপ স্মার্টফোনের দুনিয়ায় অপরিচিত। কিন্তু এন্ট্রি লেভেল ও মিড-রেঞ্জ হ্যান্ডসেট তৈরিতে দক্ষ। চিরকাল কমদামে গ্রাহকদের হাতে মুঠোফোন তুলে দেওয়ায় বিশ্বাসী তারা। এবার BLU G91 Max মডেলের একটি বাজেট ডিভাইস লঞ্চের ঘোষণা করেছে সংস্থাটি, যা MediaTek Helio G95 প্রসেসরের সাথে বাজারে এসেছে। ফলে পারফরম্যান্সের নিরিখে G91 Max ব্লু-র এ যাবৎকালে সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন। যদিও বছর দুয়েক আগে লঞ্চ হওয়া ওই ১২ এনএম চিপসেটকে মাল্টি-টাস্কিং কিং বলা যায় না।

BLU G91 Max হ্যান্ডসেটে এমন কিছু ফিচার রয়েছে, যা এই সেগমেন্টে সচরাচর দেখা যায় না। ফটোগ্রাফির জন্য এর ব্যাক প্যানেলে চারটি ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরাটি ১০৮ মেগাপিক্সেল। এই ক্যামেরা দিয়ে 4K ভিডিয়ো রেকর্ড করা যাবে। বাকি ক্যামেরাগুলি যথাক্রমে ৫ (আল্ট্রাওয়াইড), ২ (ম্যাক্রো), এবং ২ (ডেপ্থ) মেগাপিক্সেলের। BLU G91 Max-এর সামনের পাঞ্চ-হোলে সেলফি ও ভিডিও কলের জন্য ১৬ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।

ব্লু জি৯১ ম্যাক্স একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে৷ যা ১৮ ওয়াট ওয়্যারড (তারযুক্ত) চার্জিংয়ের সাথে সাথে ১০ ওয়াট ওয়্যারলেস (তারবিহীন) চার্জিং সাপোর্ট করে। বাকি ফিচারগুলি মোটামুটি কমন। ৬.৮ ইঞ্চি ফুল-এইচডি+ ডিসপ্লে, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ডুয়েল ৪জি সিম, প্রভৃতি।

আমেরিকায় ব্লু জি৯১ ম্যাক্স-এর দাম রাখা হয়েছে ২৩০ ডলার (প্রায় ১৭,৩২১ টাকা)। যদিও সীমিত সময়ে র জন্য সেটি অ্যামাজনে ১৮০ ডলারে পাওয়া যাচ্ছে। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১৩,৫৫৮ টাকায় উপলব্ধ৷ ব্লু জি৯১ ম্যাক্স বিশ্বের অন্যান্য প্রান্তে লঞ্চ হবে কিনা, তা জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥