৫ হাজার টাকায় বুকিং শুরু হল BS6 Mahindra Mojo 300 ABS বাইকের

Avatar

Published on:

প্রি-বুকিং শুরু হল মাহিন্দ্রার বাইক BS6 Mahindra Mojo 300 ABS এর। শীঘ্রই এই বাইকটি ভারতে আসবে। কোম্পানির ডিলারশিপ থেকে এই বাইকটি বুক করা যাবে। ৫ হাজার টাকায় বাইকটির বুকিং শুরু হচ্ছে। এপ্রিল মাসে গাড়ির ইঞ্জিনের জন্য বিএস৬ নিয়ম প্রণালী লাগু হবার সাথে সাথে BS4 এডিশনের মাহিন্দ্রা মোজো ৩০০ তৈরি করা বন্ধ করে দেওয়া হয়েছিল। কোম্পানির তরফে একটি ছবি পোস্ট করে জানানো হয়েছে জলদি ভারতে এই বাইকের বিএস৬ মডেল চলে আসবে। লঞ্চ হবার সঙ্গে সঙ্গে এই বাইকের সরাসরি টক্কর হবে বাজাজের অত্যন্ত জনপ্রিয় বাইক ডমিনার ২৫০ এর সঙ্গে। 

মাহিন্দ্রার এখনও বিএস৬ মোজো ৩০০ এর সম্পূর্ণ স্পেসিফিকেশন জানায়নি। তবে টিজার দেখে জানা গিয়েছে, এই বাইক বিএস৬ ইঞ্জিন এবং ব্যাজ নিয়ে আসছে। বাইকের সাইড প্যানেলে ‘ ৩০০ এবিএস’ এর স্টিকার দেওয়া হয়েছে। খুব একটা বড় কোনো পরিবর্তন এই বাইকে আপনারা নাও দেখতে পারেন। শুধুমাত্র নতুন লুক দেওয়ার জন্য কিছু কসমেটিক আপডেট এই বাইকে করা হতে পারে। পাশাপাশি বাইকটি আপনারা পাবেন নতুন কিছু রং এর বিকল্প।

মোজো বাইক এর বিএস ৪ এডিশনে ২৯৪.৭২ সিসির ইঞ্জিন, তার সঙ্গে লিকুইড কুলিং টেকনোলজি ছিল। এই ইঞ্জিনটি ৭,৫০০ আরপিএম গতিতে ২৬.২৯ হর্সপাওয়ার (hp) শক্তি তৈরি করতে সক্ষম ছিল। এই ইঞ্জিন ৬ স্পিড গিয়ারবাক্সের সাথে এসেছিল। ফলে আশা করা যায় বিএস৬ ভ্যারিয়েন্টের ইঞ্জিন আরও শক্তিশালী হবে।

এছাড়াও নতুন বাইকের সম্পূর্ণ লুকে কোন রকম পরিবর্তন করা হয় তো হবে না। আগের বাইকের মতোই আপনারা এই বাইকেও মাসকুলার ফুয়েল ট্যাংক, টুইন হেডল্যাম্প সেটআপ, স্টেপ আপ স্টাইল সিঙ্গেল সিট পেয়ে যাবেন। এছাড়াও অ্যালয় হুইল এবং ডিস্ক ব্রেকদেওয়া হবে দুই দিকেই।

সঙ্গে থাকুন ➥