BSNL আনলো ডেটা রোলওভারের সুবিধা সহ ফ্যামিলি অ্যাড অন পোস্টপেড প্ল্যান

Avatar

Published on:

বিভিন্ন টেলিকম কোম্পানিগুলি বর্তমানে ডেটা-রোলওভারের সুবিধা প্রদান করছে। এই সুবিধার ফলে অব্যবহৃত ডেটা পরবর্তী মাসে আবার ব্যবহার করা যায়। সরকারি টেলিকম সংস্থা BSNL এবার তাদের পোস্টপেড গ্রাহকদের জন্য নিয়ে এল এই ডেটা রোলওভারের সুবিধা। শুধু তাই নয়, Airtel এর মত BSNLও এবার থেকে তাদের পোস্টপেড গ্রাহকদের ফ্যামিলি অ্যাড-অনের সুবিধা দেবে। সব মিলিয়ে BSNL এবার তাদের পোস্টপেড প্ল্যানগুলি সম্পূর্ণ ঢেলে সাজাতে চলেছে। ১-লা ডিসেম্বর থেকে এই নতুন প্ল্যানগুলি চালু হবে। বিএসএনএল এর এই নতুন প্ল্যানগুলি ১৯৯ টাকা থেকে শুরু করে ৯৯৯ টাকা অব্দি উপলব্ধ থাকবে। নতুন প্ল্যানগুলি চলে এলে পুরোনো প্ল্যানগুলি অর্থাৎ ৯৯ টাকা, ২২৫ টাকা, ৩২৫ টাকা, ৭৯৯ টাকা এবং ১,১২৫ টাকার প্ল্যানগুলি বন্ধ হয়ে যাবে।

BSNL ১৯৯ টাকার পোস্টপেড প্ল্যান

BSNL-এর ১৯৯ টাকার পোস্টপেড প্ল্যানে বিএসএনএল থেকে বিএসএনএল আনলিমিটেড কলিং এবং অন্য নেটওয়ার্কে ভয়েস কল করার জন্য ৩০০ মিনিট ফ্রি পাওয়া যাবে। সেই সঙ্গে থাকবে দৈনিক ১০০ এসএমএস। সাথে ৭৫ জিবি পর্যন্ত রোলওভারের সুবিধা-সহ ২৫ জিবি ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানে ফ্যামিলি অ্যাড-অনের সুবিধা নেই।

BSNL ৭৯৮ টাকার পোস্টপেড প্ল্যান

৭৯৮ টাকার পোস্টপেড প্ল্যানে BSNL দিচ্ছে যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা। তবে দৈনিক ২৫০ মিনিটের একটি ঊর্ধ্বসীমা থাকবে কলের ক্ষেত্রে। প্রতি মাসে পাওয়া যাবে ৫০ জিবি ডেটা, সঙ্গে ১৫০ জিবি অব্দি ডেটা রোলওভারের সুবিধা। এছাড়া দৈনিক ১০০ এসএমএস তো রয়েছেই। এই প্ল্যানে ফ্যামিলি অ্যাড-অনের সুবিধাও থাকছে। দুটি অতিরিক্ত নম্বর আপনি অ্যাড-অন করতে পারবেন। প্রাথমিক নম্বরের সমান সুবিধা এই দুটি নম্বরেও পাওয়া যাবে।

BSNL ৯৯৯ টাকার পোস্টপেড প্ল্যান

৯৯৯ টাকার পোস্টপেড প্ল্যানে ২২৫ জিবি পর্যন্ত রোলওভারের সুবিধা-সহ ৭৫ জিবি ডেটা পাওয়া যাবে। সেই সঙ্গে থাকছে আনলিমিটেড ভয়েস কলিং (দৈনিক ২৫০ মিনিট) ও দৈনিক ১০০ এসএমএস করার সুযোগ। এই প্ল্যানে আপনি ৩টি নম্বর ফ্যামিলি অ্যাড-অন করতে পারবেন। ৭৯৮ টাকার প্ল্যানের মতো এই প্ল্যানেই সব নম্বরে সমান সুবিধা পাওয়া যাবে।

পাঠকদের জানিয়ে রাখি, এর আগেও BSNL ফ্যামিলি অ্যাড-অনের সুবিধা দিত। কিন্তু এই সুবিধাটি শুধু কলকাতা সার্কেলে একটি পোস্টপেড প্ল্যানেই উপলব্ধ ছিল। নতুন প্ল্যানগুলিতে সমস্ত সার্কেলেই অ্যাড-অনের সুবিধা পাওয়া যাবে বলে মনে হয়। তাছাড়া BSNL তাদের ৫২৫ টাকার প্ল্যানেও একটি ফ্যামিলি অ্যাড-অন যোগ করছে।

সঙ্গে থাকুন ➥