আনলিমিটেড ডেটা, BSNL-এর এই তিনটি প্ল্যানের কাছে পাত্তা পাবে না Jio, Airtel, Vi

Avatar

Published on:

বর্তমানে ভারতীয় টেলিকম বাজারে Jio, Airtel, Vi প্রমুখ বেসরকারি টেলকোগুলির একচ্ছত্র আধিপত্য থাকলেও, ইউজারদের অত্যন্ত লাভজনক প্রিপেইড রিচার্জ বিকল্প অফারের ব্যাপারে তাদের থেকে খুব একটা পিছিয়ে নেই রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল (BSNL)। আজ্ঞে হ্যাঁ, একথা সত্যি যে এই মুহূর্তে BSNL -এর ঝুলিতে এমন একাধিক প্ল্যান রয়েছে যারা অপেক্ষাকৃত সস্তা দামে গ্রাহকদের চিত্তাকর্ষক পরিষেবার স্বাদ এনে দিতে পারে। নিচে রাষ্ট্রায়ত্ত টেলকোর এমনই তিনটি প্ল্যানের কথা উল্লেখ করা হলো।

BSNL -এর তিনটি লাভজনক প্রিপেইড প্ল্যান

এক্ষেত্রে প্রথমেই আমরা ৪২৯ টাকা মূল্যের STV_429 প্ল্যানের কথা বলবো, যেটি মোট ৮১ দিনের ভ্যালিডিটি সহ বিদ্যমান। এই প্ল্যান গ্রাহকদের দৈনিক ১ জিবি ডেটা, ১০০ এসএমএস খরচ সহ আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা যোগাবে। ফেয়ার ইউসেজ পলিসি বা এফইউপি ডেটা সীমা পেরিয়ে গেলে আলোচ্য প্ল্যানের আওতায় ৪০ কেবিপিএস গতিতে ইন্টারনেট ব্যবহার করা যাবে। সর্বোপরি এই প্ল্যান Eros Now ওটিটি (OTT) প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশনের সাথে এসেছে।

প্রাত্যহিক ডেটার বদলে একসাথে বেশি পরিমাণ ডেটা খরচ করতে চাইলে ৪৪৭ টাকার বিএসএনএল প্ল্যান (STV_447) গ্রাহকদের জন্য উপযুক্ত হতে পারে। এটি পুরো ৬০ দিনের বৈধতায় মোট ১০০ জিবি ডেটা খরচের সুবিধা দেবে যেখানে এফইউপি সীমা অতিক্রমের পর গ্রাহকেরা ৮০ কেবিপিএস গতিতে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এছাড়া প্ল্যানটি রিচার্জ করলে নিত্য ১০০ এসএমএস পাঠানোর পাশাপাশি আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা মিলবে। সর্বোপরি এই প্ল্যান বিনামূল্যে BSNL Tunes এবং Eros Now সাবস্ক্রিপশন সহ উপলব্ধ।

পরিশেষে ৫৯৯ টাকার বিনিময়ে আগত BSNL -এর STV_WFH_599 প্ল্যানের কথা উল্লেখ করা যায়। ৮৪ দিনের পরিষেবা মেয়াদ সহ বিদ্যমান এই প্ল্যান ইউজারদের দৈনিক ৫ জিবি ডেটা খরচের ছাড়পত্র দেবে, যা আলোচ্য মূল্যে অপর কোনো বেসরকারি টেলকোর পক্ষে দেওয়া সম্ভব নয়। একইসাথে প্ল্যানটি আনলিমিটেড ভয়েস কলিং ও দৈনিক ১০০ এসএমএস খরচের সুবিধা সহ উপলব্ধ। শুধু তাই নয়, ৫৯৯ টাকার রিচার্জ বিকল্প বেছে নিলে BSNL গ্রাহকেরা Zing প্ল্যাটফর্ম থেকে যত খুশি কনটেন্ট উপভোগের স্বাধীনতা পেয়ে যাবেন। সর্বোপরি এই প্ল্যান রাত্রি ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত অফুরন্ত ফ্রি ডেটা প্রদান করবে।

সঙ্গে থাকুন ➥