Budget 2024 Live Streaming: কাল এই সময় থেকে মোবাইল ও টিভিতে সরাসরি দেখুন বাজেট ২০২৪ এর সরাসরি সম্প্রচার

Avatar

Published on:

Budget 2024 Live Streaming

Interim Budget 2024-2025 India: ২০২৪-২০২৫ অর্থবর্ষের জন্য আগামীকাল অন্তর্বর্তী বাজেট পেশ করা হবে, যা আসলে একটি অস্থায়ী আর্থিক পরিকল্পনা। যার অধীনে প্রয়োজনীয় সরকারি পরিষেবাগুলির জন্য তহবিলের পরিমাণ নির্ধারণ করা হয়। যাতে আসন্ন লোকসভা নির্বাচন পর্যন্ত বিভিন্ন সরকারি বিভাগ সুচারুভাবে চলমান থাকে।

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman) আজ অর্থাৎ ৩১শে জানুয়ারি থেকে শুরু হওয়া বাজেট অধিবেশনের অংশ হিসাবে আগামী ১লা ফেব্রুয়ারি অন্তর্বর্তী বাজেট ২০২৪ পেশ করার কথা নিশ্চিত করেছেন। প্রসঙ্গত, অন্তর্বর্তী বাজেট ২০২৪ হল নির্মলা সীতারামনের ষষ্ঠ বাজেট। আগামীকাল তিনি ২০২৪-২৫ অর্থবছরের রাজস্ব আদায় ও বাজেট বরাদ্দ সম্পর্কিত বিস্তারিত তথ্য প্রদান করতে চলেছেন।

অন্তর্বর্তী বাজেট ২০২৪-২০২৫ : তারিখ এবং সময়?

আগামীকাল অর্থাৎ ১লা ফেব্রুয়ারি সংসদে অন্তর্বর্তীকালীন বাজেট ২০২৪-২০২৫ পেশ করা হবে। এক্ষেত্রে জানা গেছে, সকাল ১১টা থেকে বাজেট ভাষণ শুরু করতে পারেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

অন্তর্বর্তী বাজেট ২০২৪-২০২৫ : কোথায় লাইভ দেখানো হবে?

আপনারা যারা অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের বাজেট ভাষণ বাড়ি বসে দেখতে চান, তাদের জানিয়ে রাখি সংসদের অফিসিয়াল চ্যানেলে এই পোগ্রাম সরাসরি সম্প্রচার করা হবে। পাশাপাশি সংসদের ইউটিউব চ্যানেল, সংসদ টিভি এবং দূরদর্শনে বাজেট ভাষণ দেখানো হবে। উক্ত দুটি টিভি চ্যানেল, তাদের ইউটিউব প্ল্যাটফর্মের মাধ্যমেও বাজেট ভাষণ লাইভ স্ট্রিমিং করতে পারে বলে জানা গেছে। এছাড়া আগামীকাল ‘প্রেস ইনফরমেশন ব্যুরো’ (PIB) -এর ইউটিউব চ্যানেলেও ২০২৪-২০২৫ আর্থিক বছরের অন্তর্বর্তীকালীন বাজেটের কার্যক্রম লাইভ সম্প্রচার করা হবে।

সঙ্গে থাকুন ➥