HomeTech NewsCMF Phone 1 ফোনের দাম শুরু হবে মাত্র ১৫,৯৯৯ টাকা থেকে, লঞ্চের...

CMF Phone 1 ফোনের দাম শুরু হবে মাত্র ১৫,৯৯৯ টাকা থেকে, লঞ্চের আগেই ফাঁস ফিচার

আগামী মাসেই ভারতের বাজারে পা রাখবে CMF Phone 1, ফাঁস হল দাম ও ফিচার সংক্রান্ত তথ্য

Nothing-এর সাব-ব্র্যান্ড CMF বর্তমানে তাদের প্রথম স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আসন্ন CMF Phone 1 মডেলটি ৮ই জুলাই দুপুর ২:৩০টায় লঞ্চ হবে। ফোনটি অনন্য ডিজাইনের কারণে ইতিমধ্যেই ফোন প্রেমীদের জন্য চর্চার বিষয় হয়ে উঠেছে। পাশাপাশি জানা গেছে এটি মাল্টি-ফাংশন রোটেটিং ক্রাউন সহ আসবে যা ভলিউম, ক্যামেরা এবং মিডিয়া নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে। এছাড়া এতে একটি পরিবর্তনযোগ্য ব্যাক কভারও থাকবে।

এদিকে এখন CMF স্বয়ং তাদের এই নয়া হ্যান্ডসেটের ডিসপ্লে ফিচার নিশ্চিত করেছে। পাশাপাশি এক জনপ্রিয় টিপস্টারের দৌলতে CMF Phone 1 -এর স্টোরেজ ভ্যারিয়েন্ট, দাম, কালার বিকল্প সহ বেশ কয়েকটি মুখ্য স্পেসিফিকেশনের ফাঁস হয়েছে। জানা গেছে ফোনটির দাম ২০,০০০ টাকারও কম রাখা হবে। নীচে CMF Phone 1 সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে তা বিস্তারে আলোচনা করা হল…

CMF Phone 1 এর স্টোরেজ ভ্যারিয়েন্ট, দাম ও কালার অপশন ফাঁস হল

সম্প্রতি X প্ল্যাটফর্মের মাধ্যমে টিপস্টার যোগেশ ব্রার (Yogesh Brar) আপকামিং সিএমএফ ফোন ১ -এর প্রত্যেকটি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম, এমনকি কালার বিকল্পের তথ্য শেয়ার করেছেন। জানা গেছে, এই মোবাইল ভারতে দুটি স্টোরেজ অপশনের সাথে লঞ্চ হবে। যদিও ভ্যারিয়েন্টগুলির দাম সামনে আসেনি। তবে ব্যাঙ্ক কার্ড অফারের সাথে ফোনটি কত টাকায় পাওয়া যাবে তা জানিয়েছেন টিপস্টার। যেমন ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ১৫,৯৯৯ টাকায় পাওয়া যাবে। আবার ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হবে ১৭,৯৯৯ টাকা। আর সিএমএফ ফোন ১ – ব্ল্যাক, ব্লু, অরেঞ্জ এবং গ্রীন কালারে আসবে বলে জানা গেছে।

CMF Phone 1 এর স্পেসিফিকেশন (নিশ্চিত ও লিক অনুযায়ী)

নাথিং -এর সাব-ব্র্যান্ড সিএমএফ X প্ল্যাটফর্মে একটি পোস্ট মারফত জানিয়েছে যে, লঞ্চের তারিখ পর্যন্ত প্রতিদিন তাদের লেটেস্ট স্মার্টফোনের একটি করে স্পেসিফিকেশন প্রকাশ্যে নিয়ে আসা হবে। সেই অনুযায়ী সংস্থাটি হালফিলে এর ডিসপ্লে ফিচার সামনে এনেছে। পোস্ট অনুসারে, হ্যান্ডসেটে ৬.৬৭ ইঞ্চি Super AMOLED ডিসপ্লে সহ আসবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২০০০ নিট পিক ব্রাইটনেস এবং HDR10+ প্রযুক্তি সমর্থন করবে।

সংস্থার পাশাপাশি টিপস্টার যোগেশ ব্রার (Yogesh Brar) -ও আসন্ন এই ফোনের বেশ কয়েকটি মুখ্য স্পেসিফিকেশন ফাঁস করেছেন। তিনিও CMF Phone 1, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭-ইঞ্চি ফুল এইচডি প্লাস Super AMOLED ডিসপ্লে অফার করবে বলে দাবি করেছেন। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩০০ প্রসেসর ব্যবহার করা হতে পারে। আবার ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানোর জন্য মাইক্রোএসডি কার্ড স্লট থাকবে।

CMF Phone 1 -এ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান থাকবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি ডেপথ সেন্সর হতে পারে। সহায়ক ক্যামেরার রেজোলিউশন জানা যায়নি। তবে ডিভাইসের সামনে হয়তো ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত থাকবে। আবার বায়োমেট্রিক্স প্রমাণীকরণের জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হতে পারে।

এছাড়া টিপস্টার দাবি করেছেন যে, CMF Phone 1 হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে যা সম্ভবত ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জার অ্যাডাপ্টার রিটেল বক্সে সামিল থাকবে কিনা জানা যায়নি। তবে মনে হচ্ছে সংস্থাটি রিটেল বক্সে বান্ডিল হিসাবে চার্জার দেবে না। আর আপকামিং CMF Phone 1 লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করতে পারে।

RELATED ARTICLES

Most Popular