Coolpad COOL 20 Pro দুর্দান্ত ক্যামেরা ও 5G সাপোর্ট সহ লঞ্চ হল, দাম ও ফিচার জানুন

Avatar

Published on:

কুলপ্যাড আজ তাদের দেশীয় বাজারে লঞ্চ করলো নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন Coolpad COOL 20 Pro। বেশ কিছুদিন ধরেই এই ফোনটির নানান টিজার সামনে আসছিল। অবশেষে আজ আনুষ্ঠানিক ভাবে জনসমক্ষে এল ফোনটি। উল্লেখ্য, চলতি বছরের মে মাসে এর বেস মডেল, Coolpad COOL 20 লঞ্চ হয়েছিল। নতুন প্রো মডেলে পাওয়া যাবে MediaTek Dimensity 900 প্রসেসর, ৮ জিবি র‍্যাম ও ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট। ফোনটি ৫ জি কানেক্টিভিটি সহ এসেছে। আসুন Coolpad COOL 20 Pro ফোনটির দাম, ডিজাইন এবং সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

কুলপ্যাড কুল ২০ প্রো- এর দাম (Coolpad COOL 20 Pro Price)

চীনের বাজারে দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে কুলপ্যাড কুল ২০ প্রো। এর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১,৭৯৯ ইউয়ান (আনুমানিক ২১,১৫৪ টাকা) ও ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ২,০৯৯ ইউয়ান (আনুমানিক ২৪,৬৬৮ টাকা)। কুলপ্যাড কুল ২০ প্রো হ্যান্ডসেটটির সাথে ২ বছরের ওয়ারেন্টি ও ৯০ দিনের রিপ্লেসমেন্ট গ্যারেন্টি দেওয়া দেওয়া হয়েছে। এই স্মার্টফোনটি ব্ল্যাক, হোয়াইট, ব্লু, গোল্ড ও স্টারি স্কাই – এই পাঁচটি কালারে পাওয়া যাবে।

কুলপ্যাড কুল ২০ প্রো – এর স্পেসিফিকেশন ও ফিচার (Coolpad COOL 20 Pro Specifications and Features)

ডিজাইনের দিক থেকে কুলপ্যাড কুল ২০ ফোনটির সঙ্গে মিল রয়েছে কুলপ্যাড কুল ২০ প্রো -এর। ডুয়েল সিমের এই ফোনে রয়েছে ৬.৫৮ ইঞ্চির এলসিডি প্যানেল সহ ফুল এইচডি+ ডিউড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। স্ক্রিনটিতে সাপোর্ট করবে ডিসিআই- পি৩ কালার গ্যামট।

কুলপ্যাড কুল ২০ প্রো স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ এসেছে। এছাড়া এই ফোনে ৫ জিবি অবধি ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট করবে। এই ফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কুলওএস ২.০ কাস্টমওএস – এ।

ক্যামেরার ক্ষেত্রে, Coolpad COOL 20 Pro ফোনের রিয়ার প্যানেলে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনের ডিউ ড্রপ নচের মধ্যে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

Coolpad COOL 20 Pro ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডাইর‍্যাক সাউন্ড সহ ১৩১৮ স্টিরিও স্পিকার। কানেক্টিভিটি অপশনে সামিল আছে ৩.৫ মিমি অডিও জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্ট, ৫ জি, ব্লুটুথ, ওয়াইফাই ৬ ইত্যাদি। পাওয়ায় ব্যাকআপের জন্য Coolpad COOL 20 Pro ফোনে দেওয়া হয়েছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির পরিমাপ ১৬২.৮×৭৪.৮×৮.৩ ও এর ওজন ১৯৩ গ্রাম।

সঙ্গে থাকুন ➥