HomeTech Newsএলাকায় বিদ্যুৎ বিভ্রাট লেগেই আছে? এসে গেল নয়া Inverter, কিনলে AC, ফ্রিজও চালাতে পারবেন

এলাকায় বিদ্যুৎ বিভ্রাট লেগেই আছে? এসে গেল নয়া Inverter, কিনলে AC, ফ্রিজও চালাতে পারবেন

এই 5G-র যুগে দাঁড়িয়েও ভারতের বহু জায়গাই লোডশেডিং অর্থাৎ কারেন্ট না থাকার সমস্যায় জর্জরিত। সামান্য প্রাকৃতিক পরিবর্তনে কিংবা কার্যত কোনো কারণ ছাড়াই ঘন্টার পর ঘন্টা কানেকশন বন্ধ থাকা – এসব বেশ স্বাভাবিক ব্যাপার, মূলত সরকারি সাপ্লাইয়ের ক্ষেত্রে। এমতাবস্থায়, প্রচণ্ড গরম লাগলেও ফ্যান-এসি তো চালানো যায়ইনা, তাছাড়াও বিদ্যুৎ বিচ্ছিন্ন হলে হাজারো ঝামেলা। সেক্ষেত্রে আপনার এলাকারও যদি এই একই হাল হয়, তাহলে Daewoo এনেছে বিশেষ সমাধান – কোম্পানিটি সম্প্রতি ইন-বিল্ট ব্যাটারিসহ একটি ইনভার্টার লঞ্চ করেছে।

Daewoo আনল নতুন ইনভার্টার, বিশেষ কী সুবিধা পাবেন?

প্রথমত, এই নতুন ইনভার্টারটি ব্যবহারের জন্য আপনাকে আলাদাভাবে ব্যাটারি কিনতে হবেনা। তাছাড়া, এটি মেইনটেনেন্স ফ্রি লিথিয়াম ইনভার্টার ফাংশনের সাথে আসে এবং সহজেই দেওয়ালে ইনস্টল করা যায়। কোম্পানির দাবি, এটি এমন একটি পাওয়ারপুল ইনভার্টার যার সাহায্যে শুধু ফ্যান-লাইট নয়, ঘরে এসি, কুলার এবং ফ্রিজের মতো ইলেকট্রনিক অ্যাপ্লায়েন্সও চালাতে পারবেন।

চার্জের ক্ষেত্রে বাঁচবে খরচও

Daewoo-এর এই ইনভার্টারটি সৌরশক্তির সাহায্যে চলবে। মানে এটি সোলার প্যানেল থেকে প্রয়োজনীয় বিদ্যুৎ শক্তি সংরক্ষণ করে রাখবে, আর এর চার্জের জন্য ইলেকট্রিসিটি বা মোটা টাকার বিদ্যুৎ বিল নিয়ে ভাবনা থাকবেনা।
উল্লেখ্য, এই পাওয়ার ইনভার্টারে সোলার প্যানেল থেকে চার্জ করার জন্য একটি চার্জিং কন্ট্রোলার দেওয়া হয়েছে। এতে আছে ৫ বছরের ওয়ারেন্টিসহ একটি বিল্ট ইন মেকানিজমও, যেখানে এর ব্যাটারি প্রায় ১৪ বছর স্থায়ী হবে।

ভয় নেই শর্ট সার্কিটের

নতুন ইনভার্টারটি ওভারলোড বা শর্ট সার্কিটের মতো দুর্ঘটনা থেকে সুরক্ষা দেবে। সবচেয়ে বড় ব্যাপার হল যে, আকারে বড় হওয়া সত্ত্বেও এটি ভারী নয়, আর বাড়ি হোক বা অফিস –সব জায়গাতেই এই ইনভার্টার বিদ্যুৎ বিভ্রাটে ক্ষেত্রে নিরবচ্ছিন্ন শক্তি সরবরাহ করায় কার্যকরী।

Daewoo-র নতুন ইনভার্টারের মূল্য

নতুন ইনভার্টারটির ০.৫ কিলোওয়াট অ্যাম্পিয়ার মডেলের দাম ৩১,২৭৪ টাকা। যেখানে ১.০ কিলো ভোল্ট অ্যাম্পিয়ার (KVA) মডেল এবং ২.০ কেভিএ মডেল ইনভার্টার যথাক্রমে ৫০,২২৯ টাকায় পাওয়া যাবে। আবার ৩.০ কেভিএ মডেল ও ৫.০ কেভিএ মডেল ইনভার্টারের দাম পড়বে যথাক্রমে ১,৫১,৬৩৯ টাকা ও ২,৮৯,৪৮০ টাকা। এছাড়া এর একটি ১০ কেভিএ মডেল আছে যা কিনতে গেলে ৫,২৩,৯৩৮ টাকা দাম পড়বে।

RELATED ARTICLES

আরও পড়ুন