Dell Inspiron 13, Dell Inspiron 14 2-in-1, Dell Inspiron 15 ল্যাপটপ ভারতে লঞ্চ হল, জেনে নিন দাম

Published on:

Dell সম্প্রতি তাদের Inspiron সিরিজের অধীনে একগুচ্ছ নতুন ল্যাপটপ ভারতে লঞ্চ করলো।সংস্থাটির পোর্টফোলিওতে সদ্য সংযুক্ত হওয়া এই ল্যাপটপগুলি হলো, Dell Inspiron 13, Dell Inspiron 14 2-in-1 এবং Dell Inspiron 15 (ইন্টেল এবং এএমডি কনফিগারেশন যুক্ত)। শুধু তাই নয়, এই লঞ্চের তালিকায় রয়েছে Dell Inspiron 14 ল্যাপটপটির রিফ্রেশড ভার্সনও। স্পেসিফিকেশনের কথা বললে, এই মডেলগুলি কিন্তু যথেষ্টই অধুনাতন। নবাগত এই ডেল ল্যাপটপগুলি, পাতলা বেজেল, ওয়াইড টাচপ্যাড এবং বৃহত্তর কী-ক্যাপের সাথে এসেছে। আবার সিকিউরিটির জন্য ডিভাইসগুলিতে ফিঙ্গারপ্রিন্ট রিডার এবং উইন্ডোজ হ্যালোর মতো বায়োমেট্রিক বেসড টেকনোলজিকে সামিল করা হয়েছে। এছাড়া, QHD+ পর্যন্ত ডিসপ্লে কোয়ালিটি, এইচডি ওয়েবক্যাম এবং এক্সপ্রেসচার্জ সাপোর্টের মতো ফিচারও পাওয়া যাবে ডেল ইন্সপিরন ১৩,১৪ ও ১৫ সিরিজের এই ল্যাপটপগুলিতে। তাহলে আসুন ডেল -এর এই ল্যাপটপগুলির স্পেসিফিকেশন, দাম ও প্রাপ্যতা প্রসঙ্গে জেনে নেওয়া যাক এবার।

Dell Inspiron সিরিজ দাম ও প্রাপ্যতা

ডেল ইন্সপিরন ১৩ ল্যাপটপটির দাম ৬৮,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে। এই মডেলটিকে ৭ই জুলাই থেকে সংস্থাটির অনলাইন স্টোর সহ অ্যামাজন এবং কয়েকটি রিটেল আউটলেটে উপলব্ধ করা হবে।

অন্যদিকে, ডেল ইন্সপিরন ১৪ ২-ইন-১ ল্যাপটপটি দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যার মধ্যে ল্যাপটপটির ইন্টেল ভ্যারিয়েন্টটির দাম ৫৭,৯৯০ টাকার থেকে এবং এএমডি ভ্যারিয়েন্টটির দাম ৬৫,৯৯০ টাকার থেকে শুরু হবে। Dell Inspiron 14 2-in-1 ল্যাপটপটি অনলাইন ও অফলাইনে পাওয়া যাবে।

আবার ডেল ইন্সপিরন ১৪ ল্যাপটপটিকে ৪৪,৯৯০ টাকার প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হয়েছে। আবার ডেল ইন্সপিরন ১৫ ল্যাপটপের ইন্টেল ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ৪৮,৯৯০ টাকা থেকে এবং এএমডি ভ্যারিয়েন্টটি পাওয়া যাবে ৫৭,৯৯০ টাকা থেকে। জানিয়ে রাখি, উক্ত ল্যাপটপটির ইন্টেল মডেলটি আজ থেকেই পাওয়া গেলেও, এএমডি মডেলটিকে আগামী ২২শে জুন থেকে কিনতে পারা যাবে।

Dell Inspiron 13 ল্যাপটপ স্পেসিফিকেশন

ডেল ইন্সপিরন ১৩ ল্যাপটপটিতে, একটি ১৩.৩ ইঞ্চির QHD+ ডিসপ্লে দেওয়া হয়েছে। এর, রেজুলেশন ২,৫৬০x১,৬০০ পিক্সেল এবং স্ক্রিন ব্রাইটনেস ৩০০ নিট অবধি। পারফরম্যান্সের কথা বললে, ল্যাপটপটি এনভিডিয়া জিফোর্স এমএক্স৪৫০ জিপিইউ এবং ২জিবি GDDR6 গ্রাফিক্স মেমোরি সহ ১১ তম প্রজন্মের ইন্টেল কোর i7-11370H সিপিইউ দ্বারা চালিত হবে। স্টোরেজ হিসাবে এতে, ১৬ জিবি পর্যন্ত LPDDR34x র‌্যাম এবং ৫১২ জিবি NVMe এসএসডি বর্তমান। আবার, কানেক্টিভিটির জন্য ল্যাপটপে, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.১ সাপোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, একটি ইউএসবি টাইপ-এ ৩.২ জেনার ১ পোর্ট, দুটি থান্ডারবোল্ট ৪ পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত করা হয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে, ৫৪ Whr ক্যাপাসিটির একটি ব্যাটারি। এছাড়া, ডিভাইসটির পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট রিডারও দেওয়া হয়েছে।

Dell Inspiron 14 2-in-1 ল্যাপটপ স্পেসিফিকেশন

ডেল ইন্সপিরন ১৪ ২-ইন-১ মডেলটিকে ইউজাররা সহজেই ল্যাপটপ, স্ট্যান্ড, টেন্ট অথবা ট্যাবলেট মোডে স্যুইচ করে ব্যবহার করতে পারবেন। এটি, ১,৯২০x১,০৮০ পিক্সেল রেজুলেশন যুক্ত একটি ১৫ ইঞ্চির ফুল-এইচডি টাচ ডিসপ্লের সাথে এসেছে। ল্যাপটপটির ইন্টেল ভ্যারিয়েন্টটি, এনভিডিয়া জিফোর্স এমএক্স৩৫০ জিপিইউ এবং ২ জিবি GDDR5 গ্রাফিক্স মেমোরি সহ ১১ তম প্রজন্মের ইন্টেল কোর i7 প্রসেসর দ্বারা সজ্জিত হয়ে এসেছে। অন্যদিকে, এএমডি ভ্যারিয়েন্টটি, রাইজন 7 5700U সিপিইউ এবং রেডিয়ন গ্রাফিক্সের সাথে কনফিগার হয়ে এসেছে। স্টোরেজ হিসাবে উক্ত ল্যাপটপটিতে, ১৬ জিবি পর্যন্ত DDR4 র‌্যাম এবং ৫১২ জিবি M.2 PCIe NVMe এসএসডি পাওয়া যাবে। কানেক্টিভিটির প্রসঙ্গে বললে ল্যাপটপে, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫ সাপোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি ৩.২ জেনার ১ টাইপ-এ পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেনার ১ টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক রয়েছে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য ল্যাপটপটির উভয় ভ্যারিয়েন্টই ৫৪ Whr ক্যাপাসিটির ব্যাটারি বর্তমান।

Dell Inspiron 14 ও Dell Inspiron 15 ল্যাপটপ স্পেসিফিকেশন

রিফ্রেশড ডেল ইন্সপিরন ১৪ ল্যাপটপটিতে একটি ১৪ ইঞ্চির ফুল এইচডি (রেজুলেশন : ১,৯২০x১,০৮০ পিক্সেল) ডিসপ্লে এবং নয়া ডেল ইন্সপিরন ১৫ ল্যাপটটিপে একটি ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি (রেজুলেশন : ১,৯২০x১,০৮০ পিক্সেল) ডিসপ্লে দেখা যাবে। পারফরম্যান্সের দিক থেকে ডেল ইন্সপিরন ১৪ মডেলটি, এনভিডিয়া জিফোর্স এমএক্স৪৫০ জিপিইউ সহ ১১ তম প্রজন্মের ইন্টেল কোর i7 প্রসেসর দ্বারা চালিত হবে। অন্যদিকে, ডেল ইন্সপিরন ১৫ মডেলটি, ইন্টেল এবং এএমডি ভার্সন সিপিইউ -এর সাথে কনফিগার হয়ে এসেছে। তদুপরি, উক্ত দুটি ল্যাপটপেই ১৬ জিবি পর্যন্ত DDR4 র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত M.2 PCIe NVMe এসএসডি স্টোরেজ পাওয়া যাবে। আর মডেল দুটির কানেক্টিভিটি অপশনের মধ্যে, ওয়াই-ফাই ৬ সাপোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, একটি থান্ডারবোল্ট ৪ পোর্ট, একটি ইউএসবি টাইপ-সি ৩.২ জেনার ২ পোর্ট, দুটি ইউএসবি টাইপ-এ ৩.২ জেনার ১ পোর্ট, একটি এসডি কার্ড রিডার এবং একটি হেডফোন/মাইক্রোফোন কম্বো জ্যাক অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া, এই উভয় ল্যাপটপেই থাকছে, দুটি অডিও স্পিকার, ডুয়াল ডিজিটাল মাইক্রোফোন অ্যারে এবং ৫৪ Whr ক্যাপাসিটির একটি ব্যাটারি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥