তাপমাত্রা মাপতে পারবে DOOGEE V10 5G, রাগড ডিজাইনের এই ফোনের ফিচার বলে শেষ করা যাবে না

Avatar

Published on:

বাজারে একপ্রকার হইচই ফেলেই লঞ্চ হল DOOGEE V10 5G। আসলে এই নয়া স্মার্টফোনটি অন্য আর পাঁচটা সাধারণ ফোনের থেকে আলাদা। কারণ, ফোন বা ম্যাসেজ পাঠানোর পাশাপাশি টেম্পারেচার মাপার কাজটিও করবে এই হ্যান্ডসেট। এর জন্য এতে একটি ইন-বিল্ট ইনফ্রারেড থার্মোমিটার আছে। ইতিমধ্যেই Lava এবং itel থার্মো এডিশন মোবাইল লঞ্চ করেছে। তবে DOOGEE V10 5G হল রগড ডিজাইনের ইন-বিল্ট ইনফ্রারেড থার্মোমিটার যুক্ত প্রথম স্মার্টফোন। এর অন্যান্য বিশেষ বিশেষ ফিচারের মধ্যে রয়েছে, বিপুল সংখ্যক নেটওয়ার্ক ফ্রিকোয়েন্সি ব্যান্ড, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, OTG রিভার্স চার্জিং সাপোর্ট এবং ৮,৫০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি। আসুন ফোনটির সমস্ত ফিচার ও দাম জেনে নেওয়া যাক।

DOOGEE V10 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

DOOGEE -এর এই লেটেস্ট স্মার্টফোনে, সুপার রেস্পন্স রেট, ১৬.৭ মিলিয়ন স্ক্রিন কালার এবং কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন সহ ৬.৩৯ ইঞ্চির (৭২০x২,৫৬০ পিক্সেল) ডট ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর দ্বারা চালিত হবে। আর অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১১ ভার্সনে কাজ করবে। DOOGEE V10 5G ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 ইন্টারনাল স্টোরেজ (রম) সহ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে ফোনে, ট্রিপল-রিয়ার ক্যামেরা (৪৮ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল) সেটআপ এবং ১৬ মেগাপিক্সেল সনি সেন্সর ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। রিয়ার ক্যামেরাগুলি 2K কোয়ালিটির ভিডিও শুট করতে সক্ষম। স্মার্টফোনটি NFC ফিচার সহ এসেছে। ফলে এতে গুগলৎপে ডিজিটাল ওয়ালেট সাপোর্ট করবে।

ইউজাররা যাতে তাদের স্বাস্থ্যের প্রতি সর্বদা নজরদারি করতে পারেন, তার জন্য এই নয়া ৫জি স্মার্টফোনকে বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে। সেক্ষেত্রে, ইউজাররা তাদের তাপমাত্রা চেক করার জন্য ফোনে ০.২ ডিগ্রি সেলসিয়াস টেম্পারেচার রেঞ্জ মার্জিন যুক্ত একটি স্মার্ট ইনফ্রারেড থার্মোমিটার পেয়ে যাবেন। এমনকি এই থার্মোমিটার, খাদ্য, জল এবং দুধের তাপমাত্রাও পরিমাপ করতে পারবে।

মজবুত ডিজাইনের এই স্মার্টফোনে ৯টি অ্যান্টেনা এবং বিশেষ কিছু সেন্সর আছে, যা ফোনে উন্নত নেটওয়ার্ক কানেক্টিভিটি এবং শক্তিশালী সিগন্যাল সরবরাহ করবে। এই ৯টি অ্যান্টেনা এবং সেন্সরগুলিকে একটি কমপ্যাক্ট প্যাটার্নে সাজানো হয়েছে, যা ভি১০ স্মার্টফোনের পুরো বডিকে কাভার করে থাকবে। ফলে ইউজাররা যেকোনো অঞ্চলে ফোনে ভালো সিগন্যাল পাবেন।

সংস্থা তাদের এই স্মার্টফোনকে ‘রগড’ তকমা দিয়েছে। কারণ, ফোনের বডি স্ট্রাকচার এতটাই মজবুত, যে এটি যেকোনো প্রকারের ভার সহ্য করার ক্ষমতা রাখে। আর হ্যান্ডসেটটি ড্রপ-প্রুফ হওয়াতে, ৩ মিটার উচ্চতা থেকে কংক্রিটের মেঝেতে পড়ে গেলেও এর কোনো ক্ষতি হবে না। উপরন্তু, ফোনটি IP68 এবং IP69K রেটিং প্রাপ্ত। ফলে এটি ধুলো-জল রোধী। এক্ষেত্রে, ৫ মিটার গভীরতা পর্যন্ত জলে ২ ঘন্টা পর্যন্ত ডুবে থাকার পরও হ্যান্ডসেটটি সক্রিয় থাকবে। এই ফোন MIL-STD-810G সার্টিফাইড।

DOOGEE V10 5G স্মার্টফোনে, ব্লুটুথ ৫.০ এবং ওয়াই-ফাই ২.৪জি / ৫ জি কানেকশনের সাপোর্ট পাওয়া যাবে। নেভিগেশন ফিচার হিসাবে এতে, GPS, Glonass এবং Beidou সামিল থাকছে। ফলে, আকাশছোঁয়া ইমারতে ঘেরা শহরেও ইউজাররা নির্ভুলতার সাথে তাদের গন্তব্য খুঁজে পাবেন। আর থাকছে, গ্রেডিয়েটর, প্যাডোমিটার, ম্যাগনিফায়ার এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে, ৩৩ ওয়াট ফাস্ট-চার্জিং টেকনোলজি সমেত ৮,৫০০ এমএএইচ ক্যাপাসিটির বড়ো ব্যাটারি আছে। যা, স্বাভাবিক ব্যবহারে ৩ থেকে ৪ দিন, একটানা ভয়েস কলিংয়ের ক্ষেত্রে ৪৭ ঘন্টা, ভিডিও সার্ফিং -এর ক্ষেত্রে ১৫ ঘন্টা এবং 3D গেমিং -এর ক্ষেত্রে ১৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে। এই ব্যাটারি মাত্র ৩০ মিনিটের স্বল্প চার্জে ৪৫% পর্যন্ত চার্জ হবে। এই স্মার্টফোনকে, ১০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্যাড ব্যবহার করেও চার্জ করা যাবে। এছাড়া এতে রিভার্স চার্জিং সমর্থন করে। তাই ইউজাররা অন্যান্য ডিভাইসও চার্জ করতে পারবে এর মাধ্যমে। DOOGEE-র এই স্মার্টফোনের ওজন ৩৪০ গ্রাম।

১৫ জন বিজেতা বিনামূল্যে পেয়ে যাবেন DOOGEE প্রোডাক্ট

সদ্য লঞ্চ হওয়া DOOGEE V10 5G স্মার্টফোনের দাম ৫২১ ডলার (প্রায় ৩৮,৭৪৯ টাকা) ধার্য করা হয়েছে। এটিকে ক্লাসিক ব্ল্যাক, ফ্লেম রেড এবং গোল্ডেন অরেঞ্জ কালারে পাওয়া যাবে। আগামী ২৩শে আগস্ট স্মার্টফোনটি প্রথম সেলে বিক্রির জন্য AliExpress -এ উপলব্ধ হবে।

লঞ্চ অফারের কথা বললে, প্রথম সেলে সংস্থাটি প্রথম ৫০ জন ভাগ্যবান ক্রেতাদের ফোনটিকে ৬০% ডিসকাউন্টের সাথে অর্থাৎ ১৯৯.৭৮ ডলারে (প্রায় ১৪,৮৫৮ টাকা) বিক্রি করবে। পরবর্তী, ৫০ জন ক্রেতা ফোনটি ২১৯.৭৮ ডলারে (প্রায় ১৬,৩৪৬ টাকা) কিনতে পারেন। আর, ১০০ জনের সংখ্যা পেরিয়ে যাওয়ার পর, বাকি ৫০ জন এই স্মার্টফোন ২৫৫.৭৮ ডলারে (প্রায় ১৯,০২৩ টাকা) পকেটস্থ করতে পারবেন। এরই সাথে, সংস্থাটি ১৫ জন বিজেতাকে DOOGEE প্রোডাক্ট বিনামূল্যে উপহার দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥