eBikeGo Rugged: মেড-ইন-ইন্ডিয়া ই-বাইকের বুকিং ছাড়াল এক লক্ষ, চ্যালেঞ্জের মুখে OLA ?

Avatar

Published on:

ইদানিং সংবাদমাধ্যমগুলোতে চোখ রাখলে প্রায় প্রত্যেক দিন পেট্রোল ও ডিজেলের দাম বাড়ার খবর নজরে আসছে। গত কয়েকদিনে যে কতবার এই মূল্য বৃদ্ধি ঘটেছে তার ইয়ত্তা নেই। দেশে উত্তরোত্তর জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রভাব কিন্তু ইলেকট্রিক অটোমোবাইল (Electric Automobile) সংস্থাগুলির জন্য পৌষ মাস ডেকে এনেছে। প্রায় প্রত্যেকটি বৈদ্যুতিক টু-হুইলার লঞ্চ করার কিছুদিনের মধ্যেই নিজেদের বুকিংয়ের আবেদনপত্রের সংখ্যাটি গর্বের সঙ্গে প্রকাশ করছে সংস্থাগুলি। এবার ভারতীয় বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারী সংস্থা ইবাইকগো (eBikeGo) নিজেদের রাগড (Rugged) ইলেকট্রিক বাইকের এক লক্ষ বুকিংয়ের কথা জানালো।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট ইবাইকগো ভারতের বাজারে তাদের স্মার্ট ইলেকট্রিক বাইকের দুটি মডেল লঞ্চ করেছিল – G1 ও G1 Plus। আর দুমাস অতিক্রান্ত হতেই এর ১ লক্ষ বুকিংয়ের মাইলফলক স্পর্শ করল সংস্থাটি। এমনকি এখনো পর্যন্ত বুকিংয়ের জন্য জমা পড়া অর্থের পরিমাণ ১,০০০ কোটি টাকা বলে জানিয়েছে নির্মাতা সংস্থা ইবাইকগো। আগামী মাসেও বাইকটির ৫০,০০০ বুকিংয়ের লক্ষ্যমাত্রা নিয়েছে সংস্থাটি। পাশাপাশি দেশীয় শিল্পতালুকটি আগামী দিনে দেশের আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছাতে নিজেদের ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনার কথা জানিয়েছে। সম্প্রতি দেশের বিভিন্ন প্রান্তে নতুন ২২টি ডিলারশিপ দিয়েছে সংস্থাটি। ভারতের উত্তর প্রদেশ, মহারাষ্ট্র এবং বিহারে এদের সবচেয়ে বেশি ফ্র্যাঞ্চাইজি রয়েছে।

দেশে উৎসবের মরসুমে বুকিংয়ের গতি ও সংখ্যা আরও বাড়বে বলেই আশাবাদী সংস্থাটি। এ বিষয়ে ইবাইকগো (eBikeGo)-র প্রতিষ্ঠাতা এবং সিইও ইরফান খান বলেছেন, “এটি হল ভারতের সর্বাধিক পরিবেশ বান্ধব, চতুর এবং দীর্ঘস্থায়ী বৈদ্যুতিক বাইক। দেশের বৈদ্যুতিক ক্ষেত্রে গতিশীলতা বাড়ানোয় এই সেগমেন্টের অন্য ইলেকট্রিক বাইকের মধ্যে এর ভূমিকা সর্বাগ্রে থাকবে।” ইবাইকগো রাগড-এর বৈশিষ্ট্য এবং দাম সম্পর্কে এক ঝলক দেখে নেওয়া যাক।

eBikeGo Rugged: বৈশিষ্ট্য

সম্পূর্ণ ভারতে তৈরি এই বাইকের দুটি মডেলে রয়েছে ৩ কিলোওয়াট ক্ষমতা সম্পন্ন একটি মোটর, যা প্রতি ঘণ্টায় ৭০ কিমি সর্বোচ্চ গতিবেগ দেবে। এর ২ কিলোওয়াট আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারিটি ৩.৫ ঘণ্টায় সম্পূর্ণ চার্জ হতে সক্ষম। এছাড়াও এটি একক চার্জে ১৬০ কিমি রেঞ্জ দেবে বলে দাবি করেছে সংস্থাটি।

eBikeGo Rugged: দাম

eBikeGo Rugged বাইকের G1 মডেলের মূল্য ৭৯,৯৯৯ টাকা এবং G1 Plus এর দাম ৮৯,৯৯৯ টাকা ধার্য করেছে সংস্থাটি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥