ইলেকট্রিক গাড়িতে লং রাইডের শখপূরণ, হাইওয়ের ধারে ইভি চার্জিং স্টেশন তৈরি করবে EarthtronEV

Published on:

চার্জিং পরিকাঠামো নির্মাতা আর্থট্রনইভি (EarthtronEV) দিল্লির জাতীয় সড়কের ধারে ইভি চার্জিং স্টেশন তৈরির কথা ঘোষণা করল। সংস্থাটি জানিয়েছে তাদের প্রতিটি স্টেশনে ৫০টি চার্জিং পয়েন্টের ব্যবস্থা থাকবে। সংস্থার প্রথম চারটি স্টেশন দিল্লি-আগ্রা, দিল্লি-জয়পুর, দিল্লি-চন্ডিগড় এবং দিল্লি-হরিদ্বার মহাসড়কের পাশে গড়ে উঠবে।

এই প্রসঙ্গে EarthtronEV-এর প্রতিষ্ঠাতা আশীষ দেশওয়াল বলেন, “বড় বড় শহরে প্রধানত বৈদ্যুতিক ক্যাব এবং বাণিজ্যিক গাড়ি চার্জ দেওয়ায় জন্য বিভিন্ন স্টেশনের ব্যবস্থা থাকে। কারণ ইলেকট্রিক প্রাইভেট গাড়ি মালিকরা তাদের বাড়িতে হোম চার্জার রাখেন। তবে শহর থেকে একটু দূরে যাত্রার ক্ষেত্রে তারা ভরসা পান না। কারণ পর্যাপ্ত ইভি চার্জিং স্টেশনের অভাব। দিল্লির সমস্ত প্রধান প্রধান জাতীয় সড়কে চার্জিং স্টেশন নির্মাণের মাধ্যমে আমরা সেই সমস্যা দূর করব।”

EarthtronEV-র তরফ থেকে বলা হয়েছে, ভারতে বৈদ্যুতিক যানবাহনের প্রসার ঘটছে, এবং প্রচুর সম্ভাবনা রয়েছে। সরকার দেশে একটি সতেজ পরিবেশ তৈরীর জন্য এগিয়ে চলেছে। বর্তমানে পরিবেশবান্ধব যানবাহন ব্যবহারের প্রতি মানুষের সচেতনতা বাড়ছে। বিগত বছরগুলির তুলনায় ২০২১-এ বৈদ্যুতিক যানবাহনের বিক্রি তিনগুন বৃদ্ধি পেয়ে ১৪,৮০০ ইউনিট হয়েছে। যেখানে ২০২২-এর ফেব্রুয়ারিতে বৈদ্যুতিক যাত্রী গাড়ি বিক্রি ২৯৬% বেড়ে ২,৩৫২ ইউনিট হয়েছে।

EarthtronEV জানিয়েছে, এটি হল ভারতের ইভি ক্ষেত্রে লগ্নির উৎকৃষ্ট সময়। সংস্থার লক্ষ্য দুটি শহরের মধ্যে যোগসূত্রকারী হাইওয়েগুলিতে সাশ্রয়ী মূল্যের ইভি চার্জিং স্টেশন বসানো। যেখানে বিভিন্ন ধরনের সুবিধা এবং সুপার ফাস্ট চার্জিংয়ের পরিষেবা অফার করা হবে।

সঙ্গে থাকুন ➥