eBikego Rugged: একচার্জে ১৬০ কিমি যাবে! স্মার্ট ও টেকসই ই-স্কুটার লঞ্চ করল ইবাইকগো

Avatar

Published on:

eBikeGo ভারতীয় বাজারে নিয়ে এল Rugged নামের একটি নতুন বৈদ্যুতিক মোটো-স্কুটার। ব্যাটারিচালিত এই মোটো-স্কুটারট দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে – G1 ও G1 Plus। উল্লেখযোগ্য ফিচারের কথা বলতে গেলে, Rugged ইলেকট্রিক মোটো-স্কুটারটি একবার চার্জে ১৬০ কিলোমিটার দূরত্ব পাড়ি দিতে পারে। এছাড়া বলা চলে, Rugged একটি স্মার্ট ইলেকট্রনিক স্কুটার কারণ এতে ইন্টারনেট পরিষেবার সুবিধা বর্তমান। সব মিলিয়ে, নতুন মোটো-স্কুটারটি গ্রাহকদের মন জয় করতে চলেছে।

eBikego Rugged ইলেকট্রিক স্কুটারের দাম

আগেই বলেছি, ইবাইকগো ইলেকট্রিক মোটো-স্কুটারটি দুটি ভ্যারিয়েন্টে এসেছে, জি ১ এবং জি ১ প্লাস। যাঁদের দাম যথাক্রমে ৭৯,৯৯৯ টাকা ও ৯৯,৯৯৯ টাকা। পাশাপাশি, বিভিন্ন রাজ্যে বৈদ্যুতিক গাড়ির জন্য সাবসিডি স্কিম থাকায় eBikeGo-এর উপর অতিরিক্ত ছাড় মিলবে। ইতিমধ্যেই কোম্পানির তরফে Rugged ই-বাইকের  প্রি-বুকিং শুরু হয়ে গেছে। অগ্রিম বুকিংয়ে খরচা হবে ৪৯৯ টাকা। আগামী নভেম্বর থেকে ডেলিভারি শুরু হবে।

eBikego Rugged ইলেকট্রিক স্কুটারের স্পেসিফিকেশন ও ফিচার

ইবাইকগো রাগড স্কুটারে ১.৯ কিলোওয়াটের দুটি ব্যাটারি রয়েছে। যা ৩.৫ ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যায়, আর চার্জ হয়ে যাওয়া মানেই এটি একটানা ১৬০ কিমি চলতে প্রস্তুত। মোটরের কথা বলতে গেলে, এতে একটি ৩ কিলোওয়াটের (৪ বিএইচপি) বৈদ্যুতিক মোটর রয়েছে৷ যার সর্বোচ্চ গতিসীমা প্রতি ঘন্টায় ৭০ কিমি৷

স্কুটারটি ১৪ ইঞ্চির চাকার সাথে এসেছে। অন্যদিকে একটি ডেডিকেটেড অ্যাপের মাধ্যমে ইন্টেলিজেন্ট ভেহিকেল মনিটরিং, ওভার-দ্য-এয়ার অপারেশনের পাশাপাশি নেভিগেশন এবং ভেহিকেল লোকেশন ফিচার উপলব্ধ। বাইকটিতে লিডিং লিংক, অ্যান্টি-ডাইভ ফোর-পয়েন্ট অ্যাডজাস্টেবল ফ্রন্ট শক, ফোর-পয়েন্ট অ্যাডজাস্টেবল রিয়ার শক অ্যাবজর্ভার রয়েছে।

Rugged-এর লঞ্চ প্রসঙ্গে eBikeGo-এর প্রতিষ্ঠাতা ও সিইও ইরফান খান বলেছেন, “তিন বছর ধরে উপযুক্ত গবেষণা ও অপেক্ষার পর আমরা ভারতের সবচেয়ে টেকসই, বুদ্ধিমান এবং বলিষ্ঠ বৈদ্যুতিক মোটো-স্কুটার Rugged বাজারে চালু করতে পেরে অত্যন্ত আনন্দিত। দুটি ২ kWh-এর বদলযোগ্য ব্যাটারি এবং উন্নত সেন্সর সহযোগে এটিকে সম্পূর্ণভাবে ভারতীয় রাস্তার জন্য ডিজাইন করা হয়েছে। এটিই ভারতের প্রথম দেশীয়ভাবে তৈরী ইলেকট্রিক মোটর স্কুটার। লঞ্চ করতে পেরে আমরা আনন্দিত।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥