Fitbit Charge 5 ফিটনেস ব্যান্ড লঞ্চ হল, শরীরের পাশাপাশি খেয়াল রাখবে মানসিক স্বাস্থ্যেরও

Avatar

Published on:

দীর্ঘদিন ধরে স্বাস্থ্য সচেতন মানুষদের জন্য মনের মতো প্রোডাক্ট তৈরী করে আসছে ফিটবিট। এবার তাঁরা ভারতের বাজারে লঞ্চ করল নতুন একটি ফিটনেস ব্যান্ড, Fitbit Charge 5। ব্যান্ডটির বিশষত্ব হল, এতে অলওয়েজ অন ডিসপ্লে (Always on Display) ফিচার রয়েছে। এছাড়া এই ব্যান্ডে পাওয়া যাবে জিপিএস ট্র্যাকার, হার্ট রেট মনিটর, ৭ দিনের ব্যাটারি লাইফ। আসুন Fitbit Charge 5 ব্যান্ডটির দাম, প্রাপ্যতা ও ফিচার জেনে নেওয়া যাক।

Fitbit Charge 5-এর দাম ও প্রাপ্যতা

ফিটবিট চার্জ ৫ ফিটনেস ব্যান্ডটির দাম নির্ধারণ করা হয়েছে ১৪,৯৯৯ টাকা। এর সাথে ৬ মাসের ফিটবিট প্রিমিয়াম মেম্বারশিপ দেওয়া হবে। কিছুদিনের মধ্যেই ফিটবিট অফিসিয়াল ওয়েবসাইটে ব্যান্ডটির প্রি-বুকিং শুরু হয়ে যাবে।

উল্লেখ্য, ফিটবিট চার্জ ৫ ফিটনেস ব্যান্ডটি তিনটি ভ্যারিয়েন্ট এসেছে। একটি, গ্রাফাইট স্টাইনলেস স্টিল কেস সহ ব্ল্যাক কালারে। আরেকটি, সফট গোল্ড স্টেইনলেস স্টিল কেস সহ লুনার হোয়াইট কালারে এবং সর্বশেষ ভ্যারিয়েন্টটি, প্ল্যাটিনাম স্টেইনলেস স্টিল কেস সহ ব্লু কালারে।

Fitbit Charge 5-এর ফিচার

ফিটবিট চার্জ ৫ ফিটনেস ব্যান্ডে রয়েছে ১.০৪ ইঞ্চির অ্যামোলেড কালার ডিসপ্লে। সুরক্ষার জন্য ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, ডিসপ্লেটি কোনোসময় বন্ধ হয় না (স্লীপ মোডে সীমিত সংখ্যক তথ্য দেখায়)। এছাড়াও সূর্যের আলোতে দেখতে যাতে অসুবিধা না হয়, তাই এটিকে এর পূর্বিসরির তুলনায় দ্বিগুণ ব্রাইটনেস সহ নিয়ে আসা হয়েছে।

এই স্মার্ট ব্যান্ডে মাত্র একবার সোয়াইপ করলেই আপনি আপনার স্মার্টফোনের নোটিফিকেশন দেখতে পারবেন। এছাড়া আছে ২০ টি আলাদা আলাদা ওয়াচ ফেস। ব্যান্ডটি শুধু ২৪x৭ আপনার হার্ট রেটই প্রদর্শন করবে না, হার্ট রেট স্বাভাবিকের চেয়ে বাড়লে বা কমলে আপনাকে নোটিফিকেশন প্রেরণের মাধ্যমে সঙ্গে সঙ্গে সচেতন করবে।

এছাড়া, ফিটবিট অ্যাপের সাহায্যে আপনি একটি বিস্তারিত তথ্য সমেত হেলথ ম্যাটিক্স ড্যাশবোর্ড পেয়ে যাবেন। সেখানে ব্রিদিং রেট, স্কিন টেম্পারেচার, অক্সিজেন লেভেল সবকিছু জানতে পারবেন। আবার আছে একটি স্লিপ টুল। সেখানে আপনি স্লিপ স্কোর, স্লিপ স্টেজ, স্মার্টওয়েক অ্যালার্ম পেয়ে যাবেন। অর্থাৎ আপনার সম্পূর্ণ ঘুমের হিসেব জানতে পারবেন। প্রিমিয়ার মেম্বাররা প্রতিদিনের ঘুমের একটি বিস্তারিত বিশ্লেষণ এবং ভালো ঘুমের উপায় সম্পর্কে নির্দেশিকাও পেয়ে যাবেন।

ফিটবিট চার্জ ৫ হল সংস্থার প্রথম ফিটনেস ট্র্যাকার যেটিতে ইডিএ (EDA) সেন্সর আছে, যা আপনার আঙ্গুলের ঘর্ম গ্রন্থির সামান্য পরিবর্তনকে লক্ষ্য করে মানসিক চাপের পরিস্থিতিতে আপনার শরীরের প্রতিক্রিয়াকে পরিমাপ করবে।

এছাড়াও আপনি ফিটবিট অ্যাপে পেয়ে যাবেন স্ট্রেস ম্যানেজমেন্ট স্কোর। এর মাধ্যমে আপনি প্রত্যেকদিন সকালে জানতে পারবেন যে আপনি মানসিকভাবে কতটা তরতাজা আছেন এবং কী পরিমাণ চ্যালেঞ্জের মোকাবিলা করতে পারবেন। প্রিমিয়ার মেম্বাররা বিশেষজ্ঞদের কাছ থেকে ৩০০টিরও বেশী ধ্যান বা মননশীল সেশন পেয়ে যাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥