Flipkart এবার আনছে ‘Premium’ সার্ভিস, ব্যবহার করতে লাগবেনা ১ টাকাও, কী সুবিধা পাবেন?

Published on:

flipkart-plus-premium-service-may-launch-soon-in-india-company-teased-check-details

নানাবিধ সস্তা অফার, আকর্ষণীয় সব স্কিম, সময়ে সময়ে বিশেষ সেল আয়োজন ইত্যাদি বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে বিগত কয়েক বছরে ভারতের মানুষের কেনাকাটায় আমূল পরিবর্তন এনেছে অনলাইন শপিং প্ল্যাটফর্মগুলি, যার মধ্যে Flipkart-এর নাম সাধারণত এগিয়ে থাকে। এই সংস্থাটি বাড়ি বসে পছন্দের বা প্রয়োজনের প্রোডাক্ট কেনার বিষয়টিকে অত্যন্ত সহজলভ্য করে তুলেছে। আর সবচেয়ে সুবিধার ব্যাপার হল যে, অন্যান্য প্ল্যাটফর্মের মতো এটিতেও স্পেশাল মেম্বারশিপের ব্যাপার আছে বটে, কিন্তু সেটি অ্যাক্সেস করতে আলাদা করে কোনো টাকা খরচ করতে হয়না। Flipkart ইউজাররা ভালোমতোই জানেন যে, এখানে ‘Plus’ নামক মেম্বারশিপ পেতে হলে কেবল নিয়মিত কেনাকাটা করে নির্দিষ্ট সংখ্যক সুপারকয়েন সংগ্রহ করতে হয়। বদলে তারা একাধিক আকর্ষণীয় পরিষেবা বা সুবিধা উপভোগ করতে পারেন। সেক্ষেত্রে এবার ই-কমার্স জায়ান্ট সংস্থাটি তার ব্যবহারকারীদের জন্য একটি নতুন পরিষেবা চালু করতে প্রস্তুত হয়েছে – সাম্প্রতিক আপডেট অনুযায়ী, তারা খুব শীঘ্রই ‘Flipkart Plus Premium’ নামক একটি প্রোগ্রাম চালু করবে। আসুন এখন এই বিষয়ে বিশদ জেনে নিই।

এক নজরে Flipkart Plus Premium মেম্বারশিপের খুঁটিনাটি

সম্প্রতি ফ্লিপকার্ট একটি টিজার প্রকাশ করেছে, যাতে ‘প্লাস প্রিমিয়াম’ নামক আসন্ন পরিষেবার কথা স্পষ্ট হয়েছে। এক্ষেত্রে নতুন প্রোগ্রামটি সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি, তবে অনুমান করা হচ্ছে যে এটি বিদ্যমান ফ্লিপকার্ট প্লাসের একটি এক্সটেনশন হিসাবে গ্রাহকদের আরও ভালো অভিজ্ঞতা দেওয়ার চেষ্টা করবে। সম্ভবত খুব শীঘ্রই এটি ভারতে চালু হবে এবং আগামী দুই সপ্তাহের মধ্যে এই বিষয়ে সমস্ত বিবরণ সামনে আসবে।

প্রসঙ্গত উল্লেখ্য, নামের মধ্যে ‘প্রিমিয়াম’ শব্দটির উল্লেখ থাকলেও ফ্লিপকার্টের এই নতুন পরিষেবা আগের মতোই কোনো চার্জ দিতে হবেনা বলে জানা গিয়েছে। এই প্রসঙ্গে অনেকে অনুমান করছেন যে, প্রতি বছরের অনুরূপ এবারেও ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে প্ল্যাটফর্মটি আগামী মাসে বিশেষ সেল আয়োজন করবে এবং সম্ভবত ওই বিক্রয়পর্বেই ‘ফ্লিপকার্ট প্লাস প্রিমিয়াম’ পরিষেবার ওপর থেকে পর্দা সরবে।

Flipkart Plus পরিষেবার সুবিধা

বিদ্যমান ফ্লিপকার্ট প্লাস লয়্যালটি প্রোগ্রামে যোগদান করতে ক্রেতাদের ফ্লিপকার্ট অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে ইকোসিস্টেমের ভার্চুয়াল মুদ্রা বা সুপারকয়েন (Supercoin) নূন্যতম ২০০টি সংখ্যায় সংগ্রহ করতে হয়, যা তারা পরে কেনাকাটায় কাজে লাগাতে পারেন। আর একবার এই প্রোগ্রামের সাথে যুক্ত হলে ফাস্ট ডেলিভারি, ফ্রি ডেলিভারি, অতিরিক্ত অফার, সেলের আর্লি অ্যাক্সেস ইত্যাদি আকর্ষণীয় সব পরিষেবা মেলে। এছাড়াও বেশি সংখ্যায় সুপারকয়েন জমা হলে সেগুলি কেনাকাটা এবং অন্যান্য প্ল্যাটফর্মে খরচ বাঁচাতে কুপন হিসেবে ব্যবহার করা যাবে।

সঙ্গে থাকুন ➥