Flipkart থেকে কেনাকাটা করলে দিতে হবে অতিরিক্ত 49 টাকা, রেগে লাল ক্রেতারা

Published on:

Flipkart taking rs 49 Handling Fee

জনপ্রিয় শপিং ওয়েবসাইট Filpkart তার ক্রেতাদের উপর চাপিয়ে দিচ্ছে অতিরিক্ত খরচের বোঝা। হ্যাঁ বিষয়টি সত্যি! আসলে Filpkart এখন ক্রেতাদের কাছ থেকে হ্যান্ডেলিং ফি বাবদ অতিরিক্ত টাকা চার্জ করছে। কোম্পানিটি এখন ৬০০০ টাকার বিলে হ্যান্ডেলিং ফি হিসেবে ৪৯ টাকা চার্জ করছে। যদিও এই ই-কমার্স সাইটটি আগে থেকেই সেলিং ফি এবং প্যাকেজিং ফি বাবদ অতিরিক্ত টাকা ক্রেতাদের কাছ থেকে নিয়ে আসছে। তবে এই নতুন নিয়মে ক্ষুব্ধ হয়েছেন এই শপিং সাইটের ক্রেতারা। Flipkart-এর এই সিদ্ধান্তে ক্রেতারা চোটে গিয়ে এক্স (অর্থাৎ টুইটার) প্ল্যাটফর্মেও নিজেদের অসন্তোষ প্রকাশ করতে শুরু করেছেন।

Flipkart এর হ্যান্ডলিং ফি কি?

যেকোনো প্রোডাক্ট চেক আউটের সময় প্রতিটি বিলিংয়ে এই হ্যান্ডেলিং ফি যোগ করা হয়ে থাকে। আর হ্যান্ডেলিং ফি-এর মধ্যে অর্ডার স্টোরেজ, প্যাকেজিং এবং শিপিংয়ের খরচ অন্তর্ভুক্ত করা হয়।

Twitter-এ ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবহারকারীরা

টুইটার অর্থাৎ এক্সে একাধিক ব্যবহারকারী নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন। অতুল শর্মা নামের এক ব্যবহারকারী বলেছেন, কিছুদিন পরে ফ্লিপকার্ট তার কর্মচারীদের বেতন, সার্ভার ফি, ডেলিভারি ফি, অর্ডার ফি, পেট্রোল চার্জ, বক্স টাইপিং ফি, এমনকি অ্যাপ ডাউনলোড করার জন্যেও ফি আরোপ করতে পারে।

ক্যাশ অন ডেলিভারির ক্ষেত্রেও দিতে হবে এই চার্জ

ফ্লিপকার্টের এই হ্যান্ডেলিং ফি কোনো নতুন বিষয় নয়, কারণ ২০২২ সালের নভেম্বরে প্রথমবার সংস্থাটি ক্যাশ-অন ডেলিভারিতে হ্যান্ডেলিং ফি আরোপ করেছিল। তখন এই ফি বাবদ ৫০০ টাকার বেশি ডেলিভারি অর্ডারে ৪০ টাকা চার্জ করা হয়েছিল। আর একইভাবে ৫০০ টাকার কম ডেলিভারি অর্ডারের জন্য ৫ টাকা চার্জ করা হয়েছিল। উল্লেখ্য, ফ্লিপকার্ট জানিয়েছে যে, ক্যাশ অন ডেলিভারিতে হ্যান্ডেলিং ফি আরোপ করে কোম্পানিটি অনলাইন পেমেন্ট বাড়াতে চায়।

সঙ্গে থাকুন ➥