Garmin Vivosmart 5 স্মার্টওয়াচ তাক লাগানো ফিচার সহ লঞ্চ হল, ফিটনেস প্রেমীদের জন্য উপযুক্ত

Published on:

গার্মিন লঞ্চ করল তাদের নতুন স্মার্টওয়াচ, Garmin Vivosmart 5। ব্যবহারকারীর দৈনন্দিন কার্যকলাপের তালিকা তৈরীর পাশাপাশি এতে থাকছে একাধিক হেলথ ফিচার এবং স্পোর্টস মোড। চলুন আলোচনা করে দেখে নেওয়া যাক নতুন Garmin Vivosmart 5 স্মার্টওয়াচের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Garmin Vivosmart 5 স্মার্টওয়াচের দাম লভ্যতা

যুক্তরাষ্ট্রীয় বাজারে নতুন গার্মিন ভিভোস্মার্ট ৫ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ১৫০ ডলার ( প্রায় ১১,৪৩৩ টাকা )। বর্তমানে সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে হোয়াইট, ব্ল্যাক এবং কুল মিন্ট তিনটি কালার অপশনে পাওয়া যাচ্ছে নতুন এই ঘড়িটি।

Garmin Vivosmart 5 স্মার্টওয়াচের ফিচার ও স্পেসিফিকেশন

নবাগত গার্মিন ভিভোস্মার্ট ৫ স্মার্টওয়াচে হেলথ ফিচার হিসেবে রয়েছে পালস অক্সিমিটার, ২৪x ৭ হার্ট রেট মনিটর, বডি ব্যাটারি এনার্জি মনিটর, স্ট্রেস মনিটর ইত্যাদি। বেসিক স্মার্টওয়াচের মতো ঘড়িটি স্টেপ কাউন্ট এবং ক্যালোরি নিরীক্ষণ করতে সক্ষম। এছাড়া এতে ইনবিল্ট স্পোর্টস মোড উপলব্ধ। যার মধ্যে থাকছে ওয়াকিং, পুল সুইমিং, সাইক্লিং, যোগা ইত্যাদি। ঘড়িটির অন্যান্য ফিচারের মধ্যে উল্লেখযোগ্য স্মার্ট নোটিফিকেশন, ক্যালেন্ডার রিমাইন্ডার এবং সেফটি ফিচার, যাকে একটি সিঙ্গেল বাটন প্রেস করে এক্টিভ করা যাবে।

তবে পূর্বসূরীর তুলনায় এই স্মার্টওয়াচে রয়েছে ৬৬ শতাংশ বড় ও উজ্জল ডিসপ্লে, যাতে টেক্সট বড় করে দেখা যাবে এবং খুব সহজেই টাচস্ক্রিন ব্যবহার করা যাবে। শুধু তাই নয়, ঘড়িটি ইন্টারচেঞ্জবল ব্র্যান্ডের সাথে এসেছে। ফলে ইউজাররা পছন্দমত এর ব্যান্ড পরিবর্তন করতে পারবেন।
তদুপরি, ঘড়িটি সুইম এবং শাওয়ার প্রুফ। সংস্থার মতে, এটি একবার চার্জে সাতদিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। তবে সে ক্ষেত্রে পালস অক্সিমিটার এবং স্লিপ ট্র্যাকার বন্ধ রাখতে হবে। আবার ব্যবহারকারীর স্বাস্থ্যের খেয়াল রাখার জন্য অস্বাভাবিক হাই এবং লো হার্ট রেটের জানান দেবে ঘড়িটি। আবার ইউজার যখন অবসরে অথবা গভীর ঘুমে থাকবেন তখন ঘড়িটি তার ঘুমের কোয়ান্টিটি এবং কোয়ালিটির স্কোর দেবে। এছাড়াও ঘড়িটি পালস অক্সিজেন, বডি ব্যাটারি এনার্জি লেভেল, অন্টিস্ট্রেস, হাইড্রেশন এবং ওমেন হেলথ নিরীক্ষণ করতে পারবে।

অন্যদিকে, ঘড়িটি আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ডিভাইসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। যখন এটি কোনো ডিভাইসের সঙ্গে সংযুক্ত থাকবে তখন সেই স্মার্টফোনের টেক্সট মেসেজ, ক্যালেন্ডার নোটিফিকেশন, সোশ্যাল মিডিয়া অ্যালার্ট, নিউজ অ্যালার্ট দেখতে পাওয়া যাবে ঘড়িটিতে। এমনকি দিনের শুরুতেই মর্নিং রিপোর্ট তৈরি করে ফেলবে Garmin Vivosmart 5 স্মার্টওয়াচ, অর্থাৎ ব্যবহারকারীর দৈনন্দিন ব্যক্তিগত হেলথ সামারি তৈরি হবে। যার মধ্যে থাকবে স্লিপ স্কোর, স্টেপ অবজেক্টিভ, ফিউচার অ্যাপোয়েন্টমেন্ট, ওয়েদার ফোরকাস্ট ইত্যাদি।

সঙ্গে থাকুন ➥