সেল ছাড়াও সাধারণ দিনে সস্তায় পাবেন Flipkart, Amazon-এর প্রোডাক্ট, এই কৌশল জানেন কি?

Avatar

Published on:

বাড়ি বসে সস্তায় প্রোডাক্ট কেনার জন্য আমরা প্রায় সবাই Flipkart (ফ্লিপকার্ট) এবং Amazon (অ্যামাজন)-এর মত অনলাইন শপিং প্ল্যাটফর্মগুলির দ্বারস্থ হয়ে থাকি। কিন্তু এই সমস্ত সাইটে সবসময় সস্তায় কেনাকাটা সম্ভব হয়না। তাছাড়া সবসময় এগুলিতে বিশেষ সেলের অফারও চলে না। তবে আপনি যদি Flipkart বা Amazon-এর দামী আইটেম সাশ্রয়ী মূল্যে পেতে চান, তাহলেও কুছ পরোয়া নেই! কারণ আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি খুব সহজ কিছু টিপস, যেগুলি অনুসরণ করার পর আপনি এই ওয়েবসাইটগুলি থেকে সস্তায় ভালো পণ্য কিনতে পারবেন। আসুন তাহলে চটপট উপায়গুলি জেনে নিই…

১. উইকেন্ডে কেনাকাটা করবেন না

বেশিরভাগ মানুষ মনে করেন যে সপ্তাহান্তে কেনাকাটা করা পকেটের জন্য ভাল হবে। কিন্তু আদতে এর ফল হয় উল্টো। কারণ অনলাইন শপিং সাইটগুলিতে সপ্তাহান্তে সবচেয়ে বেশি আগ্রহ থাকে, তাই পণ্যের দাম স্বাভাবিক বা বেশি থাকে। তাছাড়া এই সময় বেশির ভাগ প্রোডাক্ট ‘আউট অফ স্টক’ থাকে। এরকম পরিস্থিতিতে, আপনার সেই দিনগুলিতে কেনাকাটা করার চেষ্টা করা উচিত যেদিন কোনো ট্র্যাফিক নেই। সোজা ভাষায় বললে, সোম থেকে বৃহস্পতিবার মানে কাজের দিনে ভাল ডিসকাউন্টে কেনাকাটা করতে পারেন।

২. কার্টে প্রোডাক্ট সেভ করবেন না

অনেক সময়, সময়ের স্বল্পতার কারণে আপনি পছন্দের পণ্যটি অনলাইন শপিং সাইটের কার্টে সংরক্ষণ করে রাখেন এবং মনে করেন যে আপনি এটি পরে কিনবেন। কিন্তু যখন আপনি এটি কেনার সিদ্ধান্ত নেন তখন এর দাম অনেক বেড়ে যায়। আমরা জানি না কেন এটি ঘটে এবং এর পিছনে কারণ কী, তবে এমন পরিস্থিতিতে, আমরা আপনাকে প্রোডাক্টের সমস্ত বিবরণ বুঝতে এবং সেটিকে কার্টে সেভ করা থেকে বিরত থাকতে বলব।

৩. ডেবিট কার্ড ব্যবহার করা এড়িয়ে চলুন

আপনি যদি ডেবিট কার্ড দিয়ে কেনাকাটা করেন, তাহলে এটি ব্যবহার করা কমানো উচিত। কারণ ব্যাংকের ডেবিট কার্ডে খুব কম অফার দেওয়া হয়, বদলে আপনি যদি ক্রেডিট কার্ড ব্যবহার করেন তবে আপনি এতে অনেক অফার পাবেন।

৪. কয়েন এবং পয়েন্ট ব্যবহার করুন

অনলাইন প্ল্যাটফর্মে কেনাকাটা করার সময় আপনাকে যদি কয়েন বা পয়েন্ট দেওয়া হয় এবং আপনি যদি কেনাকাটা করার সময় এই কয়েন বা পয়েন্টগুলি ব্যবহার করেন তবে আপনার কেনাকাটার সময় কম খরচ হবে।

সঙ্গে থাকুন ➥