Gogoro বিশ্বজুড়ে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করার জন্য Foxconn-এর সাথে জোট বাঁধল

Avatar

Updated on:

তাইওয়ানে গোগোরো (Gogoro)-র ইলেকট্রিক স্কুটার অত্যন্ত জনপ্রিয়৷ ছোটখাট চেহারা, হালকা ওজন, চালাতে খুব সুবিধা, সেসব বিষয় তো আছেই। সেইসঙ্গে ব্যাটারি সোয়াপিং প্রযুক্তি গোগোরোর ই-স্কুটারকে প্রভূত জনপ্রিয় করেছে। তবে এবার কেবলমাত্র তাইওয়ানের সীমাবদ্ধ না থেকে পৃথিবীর বিভিন্ন দেশে গোগোরো ঘাঁটি গড়তে চলেছে। সেই উদ্দেশ্যেই বরাত নিয়ে অন্য সংস্থার হয়ে পণ্য তৈরিতে বিশ্বের প্রথম সারির সংস্থা ফক্সকন (Foxconn)-এর সাথে গোগোরা গাটছড়া বেঁধেছে।

বিশ্বের বিভিন্ন প্রান্তে নিজের স্মার্ট ইলেকট্রিক স্কুটারকে পৌঁছে দিতে সম্প্রতি গোগোরোর সাথে ফক্সকনের একটি ‘মৌ’ সাক্ষরিত হয়েছে। যার ফলে গোগোরো এবং ফক্সকন যৌথ উদ্যোগে বৈদ্যুতিক যানের ডিজাইন, উৎপাদন, অ্যাক্সেসরিজের বিকাশ এবং প্রোডাকশন করবে।

এছাড়াও, চুক্তি অনুযায়ী, ফক্সকন ও গোগোর তাদের গ্লোবাল স্কুটারের জন্য স্মার্ট ব্যাটারি প্যাকের টেকনোলজি ডেভেলপমেন্ট করবে।

উল্লেখ্য, এপ্রিলের শেষে ভারতের বৃহত্তম টু-হুইলার ব্র্যান্ড হিরো মোটোকর্প (Hero MotoCorp), গোগোরোর সাথে কৌশলগত অংশীদারিত্বের ঘোষণা করেছিল।
যৌথ উদ্যোগে Gogoro Network নামে পরিচিত গোগোরো-র ব্যাটারি সোয়াপিং প্ল্যাটফর্ম হিরো ভারতবর্ষে নিয়ে আসার পাশাপাশি, ভবিষ্যতে হিরোর ইলেকট্রিক টু-হুইলারগুলিতে গোগোরো-র অত্যাধুনিক প্রযুক্তির সমন্বয়সাধন করা হবে বলেই সেইসময় বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥