Google Pixel 7 Pro নতুন ক্যামেরা ডিজাইন সহ আসছে, ফাঁস হল কনসেপ্ট ভিডিও

Avatar

Published on:

গতবছর অক্টোবরে গুগল (Google) তাদের Pixle 6 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি লঞ্চ করেছে। এরপর থেকে আপকামিং Google Pixel 7 সিরিজটি নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে প্রযুক্তি মহলে। গুগলের এই ফ্ল্যাগশিপ ফোনগুলি বরাবরই স্মার্টফোন অনুরাগীদের আকর্ষণের কেন্দ্রে থাকে। এই আসন্ন ডিভাইসগুলিতে একটি নতুন Samsung Exynos মডেমের সাথে দ্বিতীয়-প্রজন্মের Google Tensor চিপসেট ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে। আবার এখন এক ইউটিউব চ্যানেল Google Pixel 7 Pro ফোনের ডিজাইন সহ একটি কনসেপ্ট ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটি পূর্বে ফাঁস হওয়া এই স্মার্টফোনের রেন্ডারের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই ইউটিউব ভিডিওতে আসন্ন স্মার্টফোনটির ব্যাক প্যানেলে অবস্থিত ক্যামেরা বারের ডিজাইনে পরিবর্তন দেখতে পাওয়া গেছে।

সামনে এল Google Pixel 7 Pro- এর কনসেপ্ট ভিডিও

ইউটিউবার টেকনিজো কনসেপ্ট (Technizo Concept) অনলাইনে প্রকাশিত রেন্ডারগুলির উপর ভিত্তি করে গুগল পিক্সেল ৭ প্রো স্মার্টফোনের জন্য একটি কনসেপ্ট ভিডিও তৈরি করেছেন। এই ভিডিও অনুযায়ী, আপকামিং ফোনটির পিছনের প্যানেলে অবস্থিত ক্যামেরা বারে উপস্থিত পেরিস্কোপ টেলিফটো লেন্সটিকে অপর দুটি লেন্সের থেকে আলাদা করা হয়েছে। প্রসঙ্গত, গুগল গতবছর তাদের পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো হ্যান্ডসেটগুলির মাধ্যমে পিক্সেল সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ডিজাইনে আপডেট আনে। তবে এখন মনে করা হচ্ছে, এর উত্তরসূরির ডিজাইনের ক্ষেত্রে সংস্থা শুধুমাত্র ছোটখাটো পরিবর্তনই করবে।

গুগল পিক্সেল ৭ প্রো-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Google Pixel 7 Pro Expected Specifications)

গুগল পিক্সেল ৭ প্রো-এ ৬.৭ ইঞ্চি বা ৬.৮ ইঞ্চির কার্ভড OLED ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। গুগলের আসন্ন ফ্ল্যাগশিপ ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ কিউএইচডি+ স্ক্রিন রেজোলিউশন (১,৪৪০পি) অফার করতে পারে। বর্তমান-প্রজন্মের পিক্সেল মডেলগুলিতে পূর্বসূরির মতোই আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে বলে আশা করা হচ্ছে।

গতমাসে প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়, Pixel 7 Pro-এ নতুন স্যামসাং এক্সিনস মডেমের সাথে দ্বিতীয় প্রজন্মের গুগল টেনসর প্রসেসর ব্যবহার করা হবে। এই রিপোর্টে Google Pixel 7, Pixel 7 Pro, দ্বিতীয়-প্রজন্মের Google Tensor প্রসেসর এবং Samsung Exynos মডেমের অভ্যন্তরীণ মডেল ডেজিগনেশনও উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, আসন্ন Google Pixel 7 সিরিজটি চলতি বছরের অক্টোবরের কাছাকাছি সময়েই লঞ্চ হতে পারে। Google Pixel 6 সিরিজের আগে লঞ্চ হওয়া সমস্ত Nexus এবং Pixel স্মার্টফোনের কোডনেমগুলি সামুদ্রিক প্রাণীর নাম অনুসারে রাখা হয়েছিল। গত বছরের Pixel 6 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলিকে অরিওলে (Oriole) এবং র‍্যাভেন (Raven) নাম দেওয়া হয়েছিল৷ এবছর গুগল তাদের স্মার্টফোনের জন্য মার্জার শ্রেণীর প্রাণীদের নাম কোডনেম হিসেবে ব্যবহার করছে। আসন্ন Pixel 7 এবং Pixel 7 Pro-এর কোডনেমগুলি যথাক্রমে চিতা (Cheetah) এবং প্যান্থার (Panther) বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥