একের পর এক নতুন মডেল লঞ্চ, জুলাইয়ে কত বাইক ও স্কুটার বিক্রি করল Hero MotoCorp?

Avatar

Published on:

Hero Motocorp Sells 4.46 Lakh Two Wheelers in July 2022

জুন মাসের তুলনায় জুলাইয়ে বিক্রি কমল হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর। গত মাসে ৪,৪৫,৫৮০টি মোটরসাইকেল এবং স্কুটার বেচেছে দেশের বৃহত্তম দু’চাকা প্রস্তুতকারী সংস্থাটি। জুনের তুলনায় ৮,৮১৮ ইউনিট কম। আবার শুধু ভারতেই ৪,৩০,৬৮৪টি বাইক ও স্কুটার বিক্রি করেছে হিরো। গত বছরের একই সময়ের চেয়ে যা ১,৪৭৬ ইউনিট বেশি।

গত মাসে ১৪,৮৯৬টি মোটরসাইকেল এবং স্কুটার বিশ্বের বিভিন্ন প্রান্তে রপ্তানি করেছে হিরো। যা জুনে ছিল ২৫,১৯০ ইউনিট। তবে ২০২২-২৩ অর্থবর্ষের প্রথম চার মাস অর্থাৎ এপ্রিল থেকে জুলাই পর্যন্ত ১৮,৩৫,৭৭৩ টি দু’চাকা বেচেছে হিরো। বিগত অর্থবর্ষের একই সময়ের তুলনায় ৩,৫৬,৮৬৮ ইউনিট বেশি। সংস্থার আশা, পুজোর মরসুমেও বিক্রির চাকা গড়াতে থাকবে।

উল্লেখ্য, নতুন আর্থিক বর্ষে এখনও চার নতুন মডেল নিয়ে এসেছে তারা। যেগুলি হল Splendor Plus XTECPassion XTEC, Super Splendor Canvas Black, এবং XPulse 200 4V Rally Edition। অন্য দিকে, একটি নতুন 125cc এর স্পোর্টি স্কুটারXPulse 200T-এর নতুন অবতার লঞ্চের জন্যও তোরজোড় শুরু করেছে সংস্থাটি। এছাড়া, হিরো ডার্ট বাইকিং চ্যালেঞ্জ’ (HDBC) নামে একটি প্রতিযোগিতার আয়োজন করতে চলেছে হিরো।

বিজেতা ও ফার্স্ট ও সেকেন্ড রানারআপকে Hero XPulse 200 4V পুরস্কার দেওয়া হবে। এইচডিবিসি আসলে উদীয়মান প্রতিভা খুঁজে বের করার একটি প্রোগ্রাম। যে সমস্ত অপেশাদার রাইডার অফ-মোটরস্পোর্টে হাত পাকাতে চান, তাঁরা এতে অংশগ্রহণ করতে পারবেন। ৪৫টি শহরে চালানো হবে এই প্রতিযোগিতা। ঝাঁ চকচকে নতুন বাইক ছাড়াও বিজেতাদের সাথে ২০ লাখ টাকার স্পনসরশিপ চুক্তি করবে হিরো।

সঙ্গে থাকুন ➥