Hero Xpulse 200 4V: পাথুরে বা মেঠো পথেও বাইক চালান বিক্রমের সাথে, লঞ্চ আগামীকাল

Published on:

হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর তরফে স্পষ্ট করে কিছু বলা না হলেও যে টুকু খবর, তাতে জানা গিয়েছে, আগামীকালই নতুন Xpulse 200 4V অফিসিয়ালি লঞ্চ হতে চলেছে। ভারতের সবচেয়ে সস্তা এই অ্যাডভেঞ্চার ট্যুরার বাইকের নয়া ভার্সনের মূল আর্কষণ ৪-ভালভ ইঞ্জিন, যা বর্তমান প্রজন্মের মডেলের ২-ভালভ সেটআপের ইঞ্জিনের তুলনায় আরও পাওয়ার ও টর্ক উৎপন্ন করতে সক্ষম হবে। এর ফলে বাইকটির হাইওয়ে পারফরম্যান্স উন্নততর হয়ে উঠবে।

প্রসঙ্গত Hero Xpulse 200-এর ইঞ্জিন থেকে ১৮.০৮ পিএস পাওয়ার এবং ১৬.৪৫ এনএম টর্ক পাওয়া যায়। তবে Xpulse 200 4V-এর ৪-ভালভ সেটআপের ইঞ্জিনরূপে অতিপ্রয়োজনীয় আপগ্রেডের কল্যাণে আউটপুট কয়েকধাপ উপরে উঠবে বলে আশা করা যায়। হিরো আপডেটেড মডেলটির সাথে একগুচ্ছ কালার স্কিম অফার করবে বলেও মনে করা হচ্ছে।

টিজার ছবি দেখে স্পষ্ট, নতুন Xpulse 200 4V-এর সুইচগিয়ারে এখন ইন্টিগ্রেটেড স্টার্টার ও ইঞ্জিন কাট-অফ সুইচ পাওয়া যাবে। একইসঙ্গে পুরোদস্তুর অফ-রোডে চালানোর জন্য হিরো তাদের এক্সপালস র‌্যালি কিট (Expulse Rally Kit) অফার করতে পারে। তবে এটি নতুন ভ্যারিয়েন্ট নাকি অ্যাক্সেসরি হিসেবে যোগ করা হবে, সেটা এখনও স্পষ্ট নয়।

বর্তমানে Hero Xpulse 200-এর এক্স-শোরুম দাম ১ লাখ ২০ হাজার টাকা। নতুন Hero Xpulse 200 4V-এর দাম ১ লাখ ৩০ হাজার টাকার মধ্যেই রাখা হবে বলে ধরে নেওয়া যায়. ভারতের বাজারে এন্ট্রি লেভেল অ্যাডভেঞ্চার ট্যুরার সেগমেন্টে লড়াইটা মূলত Honda-র CB 200X এবং Hero Xpulse 200 4V-এর মধ্যে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥