Hero Xtreme 200S 4V: হিরোর একমাত্র ফুল-ফেয়ার্ড বাইক আরও শক্তিশালী ইঞ্জিনের সাথে আসছে

Published on:

দু’চাকার বাজারে নিজের জায়গা ধরে রাখতে কোম্পানিগুলি প্রায়ই নতুন নতুন ফিচার নিয়ে হাজির হয়। যেমন ভারতের বৃহত্তম টু-হুইলার সংস্থা হিরো মোটোকর্প (Hero Moto Corp) কমিউটার বাইক সেগমেন্টে (১০০-১২৫ সিসি) দুর্দান্ত মডেল আনার জন্য পরিচিত। কিন্তু ১৫০-২০০ সিসি) বাইকের বাজারে এখনও কর্তৃত্ব কায়েম করতে পারেনি তারা। সে জন্য এবার ৪-ভালভযুক্ত ২০০ সিসি-র পাওয়ারফুল ইঞ্জিনের উপর কাজ করছে হিরো। যার সাথে কোম্পানির Xpulse 200 4V অ্যাডভেঞ্চার বাইক খুব শীঘ্রই আত্মপ্রকাশ করবে। আবার সেই ইঞ্জিনের সাথে হিরোর একমাত্র ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইক, Xtreme 200S-এর নতুন ভার্সন বাজারে আসার সম্ভাবনা তৈরি হয়ে গেল। আসলে Hero Xtreme 200S-এর রোড টেস্টিংয়ের একটি ছবি প্রকাশ্যে এসেছে৷ যা এর নয়া 4V ভার্সনের (Hero Xtreme 200S 4V) বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

ওই বাইকে পাওয়ারফুল ইঞ্জিনের সঙ্গে কিছু নতুন ফিচার রোলআউট করা হবে কি না, তা স্পষ্ট নয়। অন্তত ছবিতে পুরনো ও আসন্ন মডেলের মধ্যে বেশি পরিবর্তন চোখে পড়ছে না। Hero Xtreme 200S 4V-এর ডিজাইন সম্পূর্ণরূপে অপরিবর্তিত, এমনকি ফেয়ারিংয়ের গ্রাফিক্স একই। তবে নতুন পেইন্ট স্কিম আছে বাইকটিতে। ফুয়েল ট্যাঙ্কে লাল রঙ দেওয়া হয়েছে। আর বাইকের সমগ্র শরীর জুড়ে রয়েছে কালো রঙ।

Hero Xtreme 200S 4V-এর প্রোটোটাইপ নাকি প্রোডাকশন মডেলের পরীক্ষা শুরু হয়েছে, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে এটুকু ধরে নেওয়া যায়, নতুন মডেলে নূন্যতম পরিবর্তন করা হবে। আপডেট হিসেবে ৪-ভালভ ইঞ্জিন, নতুন বডি গ্রাফিক্স-কালার অপশনের সাথে আসবে নতুন Hero Xtreme 200S 4V।

হিরো এক্সট্রিম ২০০এস-র মতো এক্সট্রিম ২০০এস ৪ভি ভার্সনেও থাকবে ১৯৯.৬ সিসি-র সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। কিন্তু ২-ভালভ সেটআপের জায়গায় আসন্ন হিরো এক্সট্রিম ২০০এস ৪ভি-র ইঞ্জিনে দেওয়া হবে ৪-ভালভ সেটআপ। ২ভি ভার্সনের আউটপুট ছিল ১৮.০৮ পিএস ও ১৬.৪৫ এনএম। নয়া ৪ভি ইঞ্জিন আরও বেশি পাওয়ার জেনারেট করবে বলেই মনে আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥