কাজ চলছে নতুন ফ্ল্যাগশিপ ফোন Nokia 10 এর ওপর, চমকে দেবে বাকি কোম্পানিদের

Published on:

নোকিয়া স্মার্টফোন নির্মাতা HMD Global তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন Nokia 10 এর ওপর কাজ করছে। কোম্পানির ইন্টারনাল ডকুমেন্ট থেকে এই তথ্য পাওয়া গিয়েছে। নোকিয়া ১০ ফোনটি Nokia 9 PureView এর আপগ্রেড ভার্সন হবে। জানিয়ে রাখি নোকিয়া এবছর আরও একটি ফ্ল্যাগশিপ ফোন Nokia 9.3 PureView লঞ্চ করবে। এই ফোনটির পরে আসবে Nokia 10। আসুন নোকিয়ার ইন্টারনাল ডকুমেন্ট থেকে আরও কি কি জানা নিই।

আগামীবছর লঞ্চ হতে পারে Nokia 10

ফাঁস হওয়া এই ইন্টারনাল ডকুমেন্ট থেকে জানা গেছে, এইচএমডি গ্লোবাল নোকিয়া ১০ ফ্ল্যাগশিপ ফোনকে ইউনিকভাবে বাজারে আনবে। যদিও ফোনটির স্পেসিফিকেশন এখানে উল্লেখ ছিল না, তবে আশা করা যায় এই ফোনে লেটেস্ট প্রসেসর সহ বাজারের ট্রেন্ডিং প্রিমিয়াম ফিচার আমরা পাবো। Nokia 10 আগামীবছর লঞ্চ হতে পারে।

এছাড়া এই ডকুমেন্ট থেকে HMD Global এর ভবিষ্যৎ পরিকল্পনাও জানা গেছে। যেমন আগামী ৩-৫ বছরের মধ্যে কোম্পানি চাইছে বৃহত্তম ৩ টি স্মার্টফোন ম্যানুফ্যাকচারিং কোম্পানির একটি হতে। আর এই কারণে কোম্পানি হাত মিলিয়ে গুগলের সাথে।

প্রসঙ্গত সম্প্রতি HMD Global কোম্পানিতে Qualcomm এবং Google ২৩০ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। এত পরিমান অর্থ সংগ্রহের পর কোম্পানির মূল লক্ষ্য বাজারের সমস্ত বড় কোম্পানির সাথে প্রতিদ্বন্দ্বিতা করা। এমনিতেই নোকিয়া বাজারের একটি জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড। ফলে উন্নত হার্ডওয়্যার ও সফটওয়্যারের সাথে নোকিয়া ফোনগুলি যদি সঠিক দামে বাজারে আসে, তাহলে ফের এই কোম্পানি এক নম্বর ব্র্যান্ড হিসাবে উঠে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥