নতুন ইঞ্জিনের সাথে এল Honda X-Blade, জানুন দাম ও বিশেষত্ব

Avatar

Published on:

ভারতে ব্যাপক জনপ্রিয় হোন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার্স এর X-Blade বাইক। কোম্পানি এবার এর BS6 মডেল লঞ্চ করলো। এই বাইকটি দুটি ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে, যেগুলি হল সিঙ্গেল ও ডুয়েল ডিস্ক। নয়ডা, গৌতম বুধ নগর, উত্তর প্রদেশ এর এক্স-শোরুম অনুযায়ী BS6 Honda X-Blade এর সিঙ্গেল ডিস্ক ভ্যারিয়েন্টের দাম ১.০৬ লাখ টাকা। আবার ডাবল ডিস্ক ভ্যারিয়েন্টের দাম ১.১১ লাখ টাকা। BS4 মডেলের তুলনায় BS6 মডেলে বেশ কিছু পরিবর্তন করেছে Honda। কোম্পানি দাবি করেছে আগের মডেলের তুলনায় নতুন মডেলে পারফরম্যান্স অনেক ভালো হবে।

BS6 Honda X-Blade পাওয়ার:

বিএস৬ হোন্ডা এক্স ব্লাড বাইকে PGM-FI ফুয়েল সিস্টেমের সাথে ১৬২.৭১সিসি ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ১৩.৭ এইচপি পাওয়ার এবং ১৪.৭ এনএম টার্ক জেনারেট করতে পারে। এই ইঞ্জিন ৫ স্পিড গিয়ারবাক্সের সাথে এসেছে।

কালার :

বাইকটি চারটি রঙের বিকল্পে পাওয়া যাবে- পার্ল স্পার্টান রেড, মুক্তো আইগনিয়াস ব্ল্যাক, ম্যাট এক্সিস গ্রে মেটালিক এবং ম্যাট মার্ভেল ব্লু মেটালিক।

ব্রেক এবং সাসপেনশন:

নতুন এক্স-ব্লেডের উভয় ভ্যারিয়েন্টের সামনের দিকে একটি ২৭৬ মিমি ডিস্ক ব্রেক রয়েছে। ডুয়েল ডিস্ক ভ্যারিয়েন্টের পিছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক এবং সিঙ্গেল ডিস্ক ভ্যারিয়েন্টের পিছনে ১৩০ মিমি ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। বাইকটি অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস) সহ এসেছে। এর সামনে টেলিস্কোপিক এবং পিছনে হাইড্রোলিক মনোশক সাসপেনশন রয়েছে।

ফিচার:

হোন্ডার বাইকে রবো-ফেস এলইডি হেডল্যাম্প, ফুয়েল ট্যাঙ্কে নতুন ডায়নামিক গ্রাফিক্স, চঙ্কি গ্রাব রেলস, শার্প সাইড কভার, লিংক টাইপ গিয়ার শিফটার, ডুয়াল আউটলেট মাফলার, ডিজিটাল ক্লক, এলইডি টেলল্যাম্প এবং হ্যাজার্ড সুইচের মতো ফিচার রয়েছে।

ডাইমেনশন:

এই হোন্ডা বাইক লম্বায় ২০১৩ মিমি, চওড়া ৭৮৬ মিমি, উচ্চতা ১১১৫ মিমি, হুইলবেস ১৩৪৭ মিমি এবং এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি। এক্স-ব্লেডের জ্বালানী ট্যাঙ্কের ক্ষমতা ১২ লিটার।

মাইলেজ ও ওয়ারেন্টি:

এই বাইকের মাইলেজ প্রতি লিটারে ৫০ কিমি। কোম্পানি এই বাইকের সাথে ছয় বছরের ওয়ারেন্টি প্যাকেজ সরবরাহ করেছে, যার মধ্যে তিন বছরের স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি অন্তর্ভুক্ত।

সঙ্গে থাকুন ➥