Honor X40i 5G দুর্দান্ত ক্যামেরা ও ফিচার সহ শীঘ্রই লঞ্চ হচ্ছে, সামনে এল অফিসিয়াল টিজার

Published on:

অনর হোম মার্কেট চীনে গতবছর অক্টোবর মাসে তাদের X সিরিজের অধীনে Honor X30i 5G স্মার্টফোনটি লঞ্চ করেছিল। এই ডিভাইসটি MediaTek Dimensity 810 চিপসেট এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সাথে বাজারে পা রাখে৷ আর এবার সংস্থাটি এই ফোনের উত্তরসূরি, আপকামিং Honor X40i 5G-এর একটি প্রোমোশনাল টিজার প্রকাশ করেছে। যদিও সংস্থার শেয়ার করা এই টিজার থেকে স্মার্টফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে খুব বেশি তথ্য পাওয়া যায়নি। তবে অনরের এই নয়া ফোনে মহাকাশ দ্বারা অনুপ্রাণিত ডিজাইন থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও অফিসিয়াল টিজারটি ইঙ্গিত করেছে যে, Honor X40i 5G একটি রাইট-অ্যাঙ্গেল ফ্রেম ডিজাইন এবং ফ্ল্যাট ডিসপ্লে সহ আসবে।

প্রকাশ্যে এল Honor X40i 5G-এর অফিসিয়াল টিজার

অনর টার্মিনাল (Honor Terminal)-এর চিফ মার্কেটিং অফিসার (CMO) জিয়াং হেয়ারং চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে অনর এক্স৪০আই ৫জি হ্যান্ডসেটটিকে আনুষ্ঠানিকভাবে টিজ করেছেন।ওয়েইবোর এই পোস্টে ফোনের তিনটি পোস্টার প্রকাশিত হয়েছে, যা দেখিয়েছে অনর এক্স৪০আই ৫জি মহাজাগতিক/স্পেস-অনুপ্রাণিত ডিজাইনের সাথে আসবে। হ্যান্ডসেটটি NGC2237 মডেল নম্বরটি বহন করে৷ ওয়েইবো পোস্টে ‘অ্যাকিয়ুট অ্যাঙ্গেল’ এবং ‘লেন্স’- এর মতো শব্দগুলি ইঙ্গিত হিসেবে ব্যবহার করা হয়েছে, তবে সংস্থাটি এখনও এর স্পেসিফিকেশনগুলির বিষয়ে কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করেনি। এছাড়া, পোস্টারটি অনর এক্স৪০আই ৫জি-এর ডিজাইনের বিষয়েও ইঙ্গিত দিয়েছে। এই হ্যান্ডসেটে একটি রাইট-অ্যাঙ্গেল ফ্রেম ডিজাইন এবং ফ্ল্যাট ডিসপ্লে দেখা যাবে বলে জানা গেছে। এতে ফ্ল্যাট-এজড ডিজাইনও পরিলক্ষিত হতে পারে।

Honor X40i 5G

জানিয়ে রাখি, অনর এক্স৪০আই ৫জি মডেলটি গত বছর অক্টোবর মাসে বাজারে আত্মপ্রকাশ করা এক্স৩০আই ৫জি-এর উত্তরসূরি হিসেবে আসবে। যদিও সংস্থা এখনও আনুষ্ঠানিকভাবে অনর এক্স৪০আই-এর বিস্তারিত স্পেসিফিকেশন প্রকাশ করেনি, তবে এতে অনর এক্স৩০আই-এর স্পেসিফিকেশনগুলিই আপগ্রেড করা হবে বলে আশা করা হচ্ছে।

অনর এক্স৩০আই-এর স্পেসিফিকেশন (Honor X30i Specifications)

ডুয়েল-সিমের (ন্যানো) অনর এক্স৩০আই-এ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৩৮৮ পিক্সেল) ডিসপ্লে রয়েছে, যার ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাট-আউট অবস্থান করছে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যায়। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ম্যাজিক ইউআই ৫.০ (Magic UI 5.0) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Honor X30i-এর ব্যাক প্যানেলে এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আবার ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Honor X30i ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই হ্যান্ডসেটের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/ এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট, এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক৷ এই অনর ফোনের অনবোর্ড সেন্সরগুলির মধ্যে অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, ম্যাগনেটোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। নিরাপত্তার জন্য, Honor X30i-এ সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে এবং এটির পুরুত্ব ৭.৪৫ মিলিমিটার।

সঙ্গে থাকুন ➥