Huawei Enjoy 50 পাওয়ারফুল 6000mAh ব্যাটারি ও Harmony OS 2 ওএস সহ লঞ্চ হল

Published on:

হুয়াওয়ে চীনের বাজারে লঞ্চ করল তাদের লেটেস্ট মিড-রেঞ্জ হ্যান্ডসেট Huawei Enjoy 50। গতবছর সংস্থা তাদের Enjoy সিরিজে অন্তর্ভুক্ত Enjoy 20 5G, Enjoy 20 Plus 5G, Enjoy 20 SE এবং Enjoy 20 Pro-এর মতো বেশ কয়েকটি স্মার্টফোন উন্মোচন করেছিল। তবে Enjoy 30 এবং 40 লাইনআপগুলি বাদ দিয়ে হুয়াওয়ে একেবারে 50 সিরিজের স্মার্টফোনটি বাজারে আনল। Huawei Enjoy 50 বড় আকারের এলসিডি ডিসপ্লে এবং শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আবার এতে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ জিবি পর্যন্ত র‍্যাম মিলবে। চলুন এই নতুন হুয়াওয়ে ফোনটির দাম, লভ্যতা এবং সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

হুয়াওয়ে এনজয় ৫০-এর মূল্য এবং লভ্যতা (Huawei Enjoy 50 Price and Availability)

চীনের বাজারে হুয়াওয়ে এনজয় ৫০-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,১৫০ টাকা)। আবার এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলগুলির দাম যথাক্রমে ১,৪৯৯ ইউয়ান (প্রায় ১৭,৫০০ টাকা) এবং ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৮০০ টাকা)। হুয়াওয়ে এনজয় ৫০ ক্রিস্টাল ব্লু, পার্ল হোয়াইট এবং মিডনাইট ব্ল্যাক- এই তিনটি কালার অপশনে পাওয়া যাবে। তবে এই হ্যান্ডসেটটি চীনের বাইরের বাজারেও উপলব্ধ হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

হুয়াওয়ে এনজয় ৫০-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Huawei Enjoy 50 Specifications and Features)

হুয়াওয়ে এনজয় ৫০ ফোনে ৬.৭৫ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যার মধ্যে সেলফি ক্যামেরার জন্য একটি টিয়ারড্রপ স্টাইল নচ দেখতে পাওয়া যায়৷ এই ডিসপ্লেটি ৭২০ x ১,৬০০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ২৬০পিপিআই পিক্সেল ঘনত্ব অফার করে। ডিভাইসটি একটি অনির্দিষ্ট ২.০ গিগাহার্টজ ক্লক স্পিডের অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। সংস্থার তরফে এখনও চিপসেটটির নাম প্রকাশ না করা হলেও বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে যে, এতে অপ্রচলিত কিরিন ৭১০এ চিপটি রয়েছে। হুয়াওয়ে এনজয় ৫০-এ সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। এছাড়া এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক হারমনিওএস ২ (HarmonyOS 2) অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Huawei Enjoy 50-এর রিয়ার প্যানেলে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ উপস্থিত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Huawei Enjoy 50 ফোনে ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে৷ এছাড়া, এই হ্যান্ডসেটে ডুয়েল ৪জি ভিওএলটিই, ওয়াইফাই ৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ ৫.১, জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। সবশেষে নিরাপত্তার জন্য, Huawei Enjoy 50-এ ফেস আনলক এবং সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মতো ফিচারগুলিও মিলবে।

সঙ্গে থাকুন ➥