৬৪ এমপি ক্যামেরা সহ লঞ্চ হল Huawei Nova 8 SE, আছে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিংও

Avatar

Published on:

বিগত কয়েকমাস ধরে বিভিন্ন তথ্য সামনে আসার পর অবশেষ আজ চীনে লঞ্চ হল Huawei Nova 8 SE। এই ফোনটি দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে এসেছে। যেগুলি হল মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ ও ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। এরমধ্যে পরবর্তী ভ্যারিয়েন্ট ‘High Edition’ নামে বিক্রি হবে। এছাড়াও হুয়াওয়ে নোভা ৮ এসই এর অন্যান্য মুখ্য ফিচারগুলি হল OLED ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা, ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং ও ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। জানিয়ে রাখি গত এপ্রিলে Huawei Nova 7 SE লঞ্চ হয়েছিল।

Huawei Nova 8 SE এর দাম

Huawei Nova 8 SE এর দাম রাখা হয়েছে ২,৫৯৯ ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৯,১৮০ টাকা। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার Huawei Nova 8 SE High Edition এর দাম ২,৬৯৯ ইউয়ান, যা প্রায় ৩০,২২০ টাকার সমান। এই ফোনটিও একই স্টোরেজ সহ পাওয়া যাবে। ফোনটি ম্যাজিক নাইট ব্ল্যাক, ডার্ক ব্লু, সিলভার মুন স্টার্ট এবং সাকুরা স্নো ক্লিয়ার স্কাই কালারের সাথে এসেছে।অন্যান্য মার্কেটে এই ফোনটি কবে আসবে তা এখনও জানা যায়নি। জানিয়ে রাখি Huawei Nova 7 SE ভারতে লঞ্চ হয়নি।

Huawei Nova 7 SE এর স্পেসিফিকেশন

Huawei Nova 8 SE ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৪০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এর ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ নচ। ডিসপ্লের সাথে যুক্ত আছে ফিঙ্গারপ্রিন্ট রিডার। এই ফোনের স্ট্যান্ডার্ড ভার্সনে আছে অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসর। এতে 5G + 4G ডুয়েল সিম সাপোর্ট করবে। আবার এর হাই এডিশনে পাবেন ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। এতে 5G + 5G ডুয়েল সিম সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য Huawei Nova 8 SE ফোনের পিছনে আছে বর্গাকার কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স (অ্যাপারচার এফ/২.৪), ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর(অ্যাপারচার এফ/২.৪), ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (অ্যাপারচার এফ/২.৪)। আবার সামনে আছে এফ/২.০ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এই ফোনে পাবেন ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনে পাবেন ৩,৮০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ বেসড ইএমইউআই ১০.১ ইউআই প্রিইন্সটল আছে।

সঙ্গে থাকুন ➥