ভারতে তৈরি Apache RR 310 স্পোর্টস বাইক বিদেশে লঞ্চ করল TVS

Avatar

Published on:

ভারতীয় সংস্থার তৈরি দু’চাকা গাড়ির যথেষ্ট চাহিদা রয়েছে বিদেশের বাজারে। এবার সেই চাহিদার উপর ভর করে মধ্য আমেরিকা ও দক্ষিণ-পূর্ব এশিয়ার ব্যাবসা বাড়াতে উদ্যোগী হল টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। সংস্থাটি কোস্টারিকা ও নিকারাগুয়ায় ডিলারশিপ খোলার ঘোষণার পাশাপাশি ফিলিপাইন্সে নতুন স্কুটার ও মোটরসাইকেল লঞ্চের কথা জানিয়েছে। ভারতে তৈরি Ntorq 125 স্কুটারের সঙ্গে Apache RR 310 ফ্ল্যাগশিপ স্পোর্টস বাইক ফিলিপাইন্সের বাজারে নিয়ে এসেছে টিভিএস।

সে দেশে লঞ্চ প্রসঙ্গে পিটি টিভিএস মোটর কোম্পানির প্রেসিডেন্ট ও ডিরেক্টর (ইন্দোনেশিয়া) জে থঙ্গরাজন বলেছেন, “RR310 এর লক্ষ্য ফিলিপাইন্সে তরুণ বাইকপ্রেমীদের মন জেতা। এখানে RT-FI প্রযুক্তি ও শ্রেণীর সেরা ফিচার-সহযোগে TVS Apache  RR310 ও TVS Ntorq 125 লঞ্চ করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা কার্যকারিতা এবং প্রযুক্তির সাথে আপোস না করে ফিলিপিনো গ্রাহকদের জীবনধারার সঙ্গে মানানসই চমৎকার গুণমাণের দু’চাকা গাড়ি আনতে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।”

তিনি যোগ করেন, ‘TVS Apache RR310TVS Ntorq 125 এর স্মার্ট ফিচারগুলি গ্রাহকদের প্রত্যাশা মেটাতে সক্ষম হবে। টিভিএসের যা প্রোডাক্ট রেঞ্জ, তাতে গ্রাহকর মালিকানার অভিজ্ঞতা বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ আমরা।’ উল্লেখ্য, Apache  RR310 বর্তমানে টিভিএসের ফ্ল্যাগশিপ মডেল। এই ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইকে রয়েছে ৩১২ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন, যা ৩৪ বিইচপি শক্তি ও ২৭ এনএম টর্ক উৎপন্ন করে।

এদিকে মধ্য আমেরিকার বাজার ধরতে TVS সম্প্রতি Activa Motors SA -এর সাথে জোটবদ্ধ হওয়ার ঘোষণা করেছে। তারা চুক্তি অনুযায়ী নিকারাগুয়া ও কোস্টারিকায় বিক্রি বাড়াতে, পরিষেবা দিতে, যন্ত্রাংশের সরবরাহ এবং গ্রাহকদের সঙ্গে সম্পর্ক গড়তে ভারতীয় সংস্থাটিকে সাহায্য করবে। একই সঙ্গে, অ্যাক্টিভা মোটর্স এসএ, নিকারাগুয়া ও কোস্টা রিকায় ৩টি ফ্ল্যাগশিপ আউটলেট এবং ৫০টি ডিলারশিপ খুলতে টিভিএস মোটরকে সহায়তা করবে।

সঙ্গে থাকুন ➥