আইপিএল‌ শেষ হ‌ওয়ার আগেই বিশ্বকাপের উদ্দেশ্যে রওনা দেবে কোহলি-রোহিতরা, বাকিরা কবে যাবেন?

Avatar

Published on:

T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) সময় এগিয়ে আসার সঙ্গে সঙ্গে যোগ্যতা অর্জনকারী দেশগুলি তাদের চূড়ান্ত দল প্রস্তুতিতে এখন ব্যস্ত। তবে নিউজিল্যান্ড ইতিমধ্যেই তাদের দল প্রকাশিত করে দিয়েছে। অন্যদিকে চলমান আইপিএলের পারফরমেন্সের ওপর ভিত্তি করে বিসিসিআই (BCCI) নির্বাচকরা খুব তাড়াতাড়ি একটি শক্তিশালী দল বেছে নিতে চলেছে। এবার এই ভারতীয় দল কবে মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য রওনা দেবে তা নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

এই বছর ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। তার আগে এখন বর্তমানে ভারতের অন্যতম জনপ্রিয় লিগ আইপিএলে বিশ্বের একাধিক তারকা ক্রিকেটার অংশগ্রহণ করছেন। এই টুর্নামেন্টের ওপর বিসিসিআই বিশেষ নজর রেখেছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণার সময়সীমা দ্রুত এগিয়ে আসার সাথে সাথে নির্বাচক কমিটিও এখন সম্পূর্ণ রূপে প্রস্তুত।

শনিবার দিল্লি ক্যাপিটালস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যকার ম্যাচ দেখতে রাজধানীতে বিসিসিআইয়ের নির্বাচন কমিটির প্রধান অজিত আগারকার উপস্থিত ছিলেন। ধারণা করা হচ্ছে এই ম্যাচের পরে বিশ্বকাপের দল নিয়ে রোহিত শর্মার সঙ্গে আগারকারের একটি সাধারণ বৈঠক হয়েছে। এর ফলে বিসিসিআইয়ের কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সামনে এসেছে। টাইমস অফ ইন্ডিয়ার সূত্র অনুযায়ী ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ২১ মে মার্কিন যুক্তরাষ্ট্রে যাত্রা করবে।

উল্লেখ্য এই বছর আইপিএলের ফাইনাল ম্যাচ ২৬ শে মে অনুষ্ঠিত হবে। ফলে এই টুর্নামেন্টের প্লে অফে জায়গা করে নিতে না পারা দলগুলির ক্রিকেটাররাই ভারতীয় দলের প্রথম অংশ হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে উড়ে যাবেন। আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলের প্রথম ম্যাচটি ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিত হবে। এছাড়াও এই বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচটি ৯ জুন নিউইয়র্কে আয়োজন করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥