কাঠফাটা রোদে সাইকেলে ফুড ডেলিভারি, চাঁদা তুলে কর্মীকে মোটরবাইক কিনে দিয়ে মানব ধর্ম পালন পুলিশের

Avatar

Published on:

মানুষের মধ্যে মানবিকতা এখনও সম্পূর্ণ ভাবে নিঃশেষ হয়ে যায়নি! এখনও মানুষ মানুষের বিপদে পাশে দাঁড়ায়। বর্তমান দিনে যেখানে বিপদে পড়লে পাশে দাঁড়ানোর লোক খুঁজে পাওয়া দুষ্কর, সেই পরিস্থিতিতে কাউকে কোনো বিশেষ কারণ ছাড়া বড়সড় উপহার দেওয়ার নজিরবিহীন ঘটনার সাক্ষী থাকলো মধ্যপ্রদেশ। সম্প্রতিক ফুড ডেলিভারি সংস্থা জোমাটো (Zomato)-র এক কর্মীকে একটি Hero HF Deluxe মোটরসাইকেল উপহার দিল মধ্যপ্রদেশের ইন্দোরের নাগপুর থানার পুলিশ।

আসলে মার্চ মাস পড়ার পর থেকে সূর্যের তেজ ক্রমশ বেড়েই চলেছে। এই কাঠফাটা রোদে একজন জনমজুর অথবা সাইকেলে চড়ে খাবার ডেলিভারির কাজ করা আদতেই একটি বড় চ্যালেঞ্জ। আর পেটের তাগিদে এই পেশায় এসেছিলেন জয় হাল্দে নামক এক জনৈক ব্যক্তি। মধ্যপ্রদেশের ইন্দোর নিবাসী জয়কে তপ্ত রোদে ঘেমে-নেয়ে একাকার অবস্থায় সাইকেলে চেপে খাবারের ডেলিভারি করতে দেখেন ইন্দোরের নাগপুর পুলিশ স্টেশনের ইনচার্জ তেহজীব কাজি। এরপর কয়েকজন পুলিশকর্মীর সাহায্য নিয়ে জানতে পারেন জয়ের পরিবার অর্থনৈতিক অনটনের মধ্যে দিয়ে চলছে। সে কারণেই সে মোটরসাইকেল কিনতে পারছেন না।

ওই পুলিশ অফিসারের তৎপরতায় আরও কয়েকজন পুলিশকর্মী মিলে চাঁদা দেন। কয়েকদিন বাদে পুলিশকর্মীরা জয়কে হিরো মটোকর্প (Hero MotoCorp)-এর ডিলারশিপ এ নিয়ে গিয়ে একটি নতুন HF Deluxe মোটরসাইকেল ডাউন পেমেন্টে কিনে দেন। যদিও বাকি অর্থ মাসিক কিস্তিতে জয়কেই পরিশোধ করতে হবে।

সাহায্য পেয়ে আনন্দিত জয় বলেন, “আগে আমি সাইকেলে ৬-৮টা খাবারের পার্সেল ডেলিভারি দিতাম। কিন্তু এখন মোটরবাইকে রাতেই ১৫-২০টা ফুড পার্সেল গ্রাহকদের কাছে পৌঁছাতে পারবো।” পাশাপাশি জয়ের প্রতিশ্রুতি, বাইকের বাকি অর্থ সে কিস্তিতে পরিশোধ করবে।

সঙ্গে থাকুন ➥