Infinix Note 12 Pro 4G ভারতে লঞ্চ হচ্ছে 26 আগস্ট, দাম ও ফিচারে থাকবে বড় চমক

Published on:

Infinix Note 12 pro 4G India launch date confirmed August 26

গত সপ্তাহে Infinix তাদের আসন্ন Note 12 Pro 4G স্মার্টফোনের একটি টিজার প্রকাশ করেছিল। আর আজ ডিভাইসটির লঞ্চের তারিখ প্রকাশ্যে নিয়ে আসা হল। জানা যাচ্ছে, আগামী ২৬শে আগস্ট উক্ত ফোনটি ভারতে আত্মপ্রকাশ করবে। একই সাথে, ই-কমার্স সাইট Flipkart সম্প্রতি Infinix Note 12 Pro স্মার্টফোনের জন্য একটি অফিসিয়াল ল্যান্ডিং পেজ লাইভ করেছে। যার দৌলতে লঞ্চের আগেই উক্ত ফোনের কয়েকটি মুখ্য ফিচার তথা ডিজাইনের বিশদ জনসম্মুখে এসে গেছে। আসুন Infinix Note 12 Pro 4G স্মার্টফোন সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

ইনফিনিক্স নোট ১২ প্রো ৪জি -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Infinix Note 12 Pro 4G expected specifications)

প্রথমেই আসা যাক ডিজাইন প্রসঙ্গে। আপকামিং ইনফিনিক্স নোট ১২ প্রো ৪জি ফোনটি ফ্ল্যাট ব্যাক প্যানেল সহ আসবে, যার উপরিভাগে বাম দিকে তিনটি সেন্সর সহ একটি বৃত্তাকার ক্যামেরা মডিউল দেখা যাবে। এছাড়া অফিসিয়াল টিজার ইমেজ অনুসারে, ডিভাইসের ডান প্রান্তে পাওয়ার বোতাম এবং ভলিউম রকার উপস্থিত রয়েছে।

Infinix Note 12 Pro 4G

ফ্লিপকার্ট দ্বারা লাইভ করা ডেডিকেটেড মাইক্রোসাইট অনুযায়ী, ইনফিনিক্সের নোট ১২ প্রো ৪জি হ্যান্ডসেটে ৬০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ডিউ-ড্রপ নচ স্টাইল। তদুপরি, উক্ত মডেলটি মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেটের সাথে ভারতে আসা প্রথম হ্যান্ডসেট হবে বলেও ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে। আপনাদের অবগতের জন্য জানিয়ে দিই যে, হেলিও জি৯৯ হল মূলত হেলিও জি৯৬ চিপসেটের একটি আপগ্রেডেড ভার্সন, যা ১২ এনএম -এর পরিবর্তে এখন ৬ এনএম প্রসেসিং নোডের উপর ভিত্তি করে নির্মিত। স্টোরেজ হিসাবে ডিভাইসে ৮ জিবি LPDDR4x র‌্যাম এবং UFS 2.2 রম পাওয়া যাবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১০.৬ (XOS 10.6) কাস্টম ইউজার ইন্টারফেস দ্বারা চালিত হবে।

ছবি তোলার জন্য উক্ত স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং একটি এআই (AI) লেন্স হতে পারে। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে হয়তো একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য আসন্ন Infinix Note 12 Pro 4G ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সমর্থন সহ একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি ব্যবহার করা হবে বলে জানা গেছে।

ইনফিনিক্স নোট ১২ প্রো ৪জি -এর সম্ভাব্য দাম (Infinix Note 12 Pro 4G expected Price)

ইনফিনিক্স তাদের এই আপকামিং স্মার্টফোনকে হয়তো বাজেট সেগমেন্টের অধীনে লঞ্চ করার পরিকল্পনা করছে। এক্ষেত্রে নোট ১২ প্রো ৪জি -কে যদি ১৫,০০০ টাকার কম মূল্যে অফিসিয়াল করা হয়, তাহলেও অবাক হওয়ার কিছু থাকবে না। কেননা, জুলাই মাসে আগত ইনফিনিক্স নোট ১২ ৫জি (Infinix Note 12 5G) ফোনকে ভারতে ১৭,৯৯৯ টাকায় হয়েছিল। ফলে ৪জি ভ্যারিয়েন্টের দাম স্বাভাবিকভাবেই কম থাকাই যুক্তিযুক্ত।

সঙ্গে থাকুন ➥