এ যেন অচেনা Infinix, 108MP ট্রিপল ক্যামেরা দিয়ে স্পেশ্যাল ফোন বাজারে আনছে, লঞ্চের আগে ছবি ফাঁস

Published on:

হংকং ভিত্তিক টেক ব্র্যান্ড Infinix গত মাসে Infinix Note 12 স্মার্টফোনে ঘোষণা করেছে। তার রেশ না কাটতেই সংস্থাটি আরেকটি নোট-সিরিজের স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে দাবি করল জিএসএমএরিনা। এক পাঠকের কাছ থেকে ইনফিনিক্সের সেই আপকামিং হ্যান্ডসেটের ছবি পেয়েছে তারা। ফাঁস হওয়া ছবিগুলির দৌলতে ফোনটির রিয়ার প্যানেলের ডিজাইন, রিয়ার ক্যামেরা সেটআপ ও কানেক্টিভিটি পোর্টগুলির অবস্থান সম্পর্কে ধারণা পাওয়া গিয়েছে। সূত্র উদ্ধৃত করে রহস্যময় Infinix Note ডিভাইসটির ফিচারগুলিও প্রকাশ করা হয়েছে।

অচেনা Infinix Note ফোনের লাইভ ইমেজ ফাঁস

জিএসএমএরিনার প্রকাশ করা ছবিগুলিতে ডিজাইসটির ফ্রন্ট প্যানেল দেখানো হয়নি। ফোনটির রঙ সাদা। রিয়ার প্যানেলে বড় ক্যামেরা মডিউল লক্ষণীয়। সেখানে এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা ইউনিট রয়েছে। প্রাইমারি ক্যামেরাটি ১০৮ মেগাপিক্সেলের। একই সাথে ক্যামেরা মডিউলে থাকা “১২-২৪মিমি” টেক্সট থেকে এটা স্পষ্ট যে, ক্যামেরা সেটআপে একটি আল্ট্রা-ওয়াইড সেন্সরও বিদ্যমান থাকবে। তবে ডিভাইসটির তৃতীয় সেন্সর সম্পর্কে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি। প্রসঙ্গত, Infinix Zero X Pro গত বছর ১০৮ মেগাপিক্সেল Samsung ISOCELL H2 মেইন ক্যামেরা সহ আত্মপ্রকাশ করেছিল।

সূত্র উদ্ধৃত করে প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, ইনফিনিক্সের নামহীন নতূন ফোনটিতে হেলিও জি৯৬ চিপসেট ব্যবহার করা হবে। এটির ব্যাটারি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সমর্থন করবে বলেও ইঙ্গিত দেওয়া হয়েছে।

তদুপরি, ফাঁস হওয়া লাইভ ইমেজ অনুসারে, ডিভাইসটির বাম প্রান্তে একটি সিম স্লট রয়েছে। উপরের প্রান্তে একটি মাইক্রোফোন এবং একটি স্পিকার গ্রিল আছে বলে মনে হচ্ছে। আর নিচের দিকে একটি ৩.৫ মিমি অডিও/মাইক্রোফোন জ্যাক কানেক্টর, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি স্পিকার গ্রিল থাকতে দেখা গেছে।

অনুমান, ওই স্মার্টফোনটি Infinix Note 12 Pro নামের সাথে বাজারে পরিচিতি লাভ করবে। যদিও অন্যান্য স্পেসিফিকেশনগুলি বা নাম সংক্রান্ত কোনো বিশদ তথ্য এখনো প্রকাশ্যে আনা হয়নি। তবে, আগামী সপ্তাহগুলিতে হ্যান্ডসেটটি সম্পর্কে আরো তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥