আসছে নতুন 5G ফোন iQoo 3 Pro, থাকবে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর

Avatar

Published on:

বেশ কয়েকমাস ধরেই শোনা যাচ্ছিলো ভিভো-র সাব ব্র্যান্ড iQoo তাদের iQoo 3 5G এর প্রো ভার্সনের উপর কাজ করছে। আইকিউওও ৩ ৫জি ফোনটিকে এবছরের শুরুতে লঞ্চ করা হয়েছিল। যেখানে স্নাপড্রাগন ৮৬৫ প্রসেসর ও সাথে ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি দেওয়া হয়েছিল। ফলে প্রো ভার্সনে এর থেকেও আপগ্রেড ফিচার আমরা দেখতে পাবো।

সম্প্রতি iQoo 3 Pro কে বেঞ্চমার্ক ওয়েবসাইট গিকবেঞ্চে দেখা গেছে। এই ওয়েবসাইট থেকে জানা গেছে আইকিউওও ৩ প্রো ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড হবে। এই ফোনেও থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। গিকবেঞ্চে এই ফোনের সিঙ্গেল কোর টেস্টের পয়েন্ট ৯১২ আবার মাল্টি কোর টেস্টে পয়েন্ট ৩২৯১। এছাড়াও এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আমরা দেখতে পাবো। কোম্পানি এই ফোনে ৬ ইঞ্চির উপরে ডিসপ্লে দেবে। এটি ৫জি কানেক্টিভিটির সাথে আসবে।

এদিকে iQoo 3 Pro ছাড়াও কোম্পানি একটি সস্তা ৫জি ফোনের উপর কাজ করছে। যার নাম iQoo Z1x। নতুন এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসরের সাথে আসবে। এই ফোনটিও চলবে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে।

GSMArena এর রিপোর্ট অনুযায়ী, এই ফোনটি আগামী মাসেই লঞ্চ করা হবে। সবার প্রথম এই ফোনটি কে চীনে লঞ্চ করা হবে। এরপর অন্যান্য মার্কেটে ফোনটিকে আনা হবে। AnTuTu বেঞ্চমার্ক অনুযায়ী আইকিউওও জেড ১ এর থেকে ১৫-২০ শতাংশ কম পারফরম্যান্স দেবে iQOO Z1X। এছাড়া এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য সামনে আসেনি।

সঙ্গে থাকুন ➥