ব্যাটারি ফুল হবে আধ ঘন্টায়, দুর্দান্ত ডিসপ্লে ও 64MP ক্যামেরা-সহ iQOO Neo 6 SE লঞ্চ হল, কম দামে ফ্ল্যাগশিপ ফিচার

Avatar

Published on:

কম দামে ক্রেতাদের হাতে ফ্ল্যাগশিপ ফিচারযুক্ত স্মার্টফোন তুলে দেওয়ার লক্ষ্যে আত্মপ্রকাশ করল iQOO Neo 6 SE৷ এটি iQOO Neo 6 সিরিজের দ্বিতীয় মডেল৷ প্রথম মডেলটি এসেছিল এপ্রিলে৷ আর আজ লঞ্চ হল SE ভ্যারিয়েন্ট৷ iQOO Neo 6-এ হাই-এন্ড মানের Snapdragon 8 Gen 1 প্রসেসর থাকলেও, তার চেয়ে কম শক্তিশালী Snapdragon 870 প্রসেসরের সাথে এসেছে iQOO Neo 6 SE৷ যদিও এটিও ফ্ল্যাগশিপ চিপসেট৷ রিলিজ হয়েছিল গত জানুয়ারিতে৷ এই স্মার্টফোনের হাইলাইট হাই রিফ্রেশ রেটযুক্ত ফুল-এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৪,৭০০ এমএএইচ ব্যাটারির, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

প্রসঙ্গত, iQOO Neo 6 SE গত বছর বাজারে আত্মপ্রকাশ করা Neo 5 SE-এর উত্তরসূরি৷ এর আগে আইকো ভারতের বাজারে তাদের Neo সিরিজের ফোন সেভাবে লঞ্চ করেনি কারণ সেগুলি সাধারণত iQOO Z সিরিজের অধীনে রিব্র্যান্ডেড ডিভাইস হিসাবে ভারতে আসে। তাই এদেশে সংস্থাটি Neo 6 SE লঞ্চ করে কিনা সেটাই এখন দেখার। ডিভাইসটির দাম, স্পেসিফিকেশন, ও ফিচারগুলির বিষয়ে এবার বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

আইকো নিও ৬ এসই-এর মূল্য এবং লভ্যতা (iQOO Neo 6 SE Price and Availability)

চীনের মার্কেটে আইকো নিও ৬ এসই- এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,১০০ টাকা)। আর ফোনটির ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলগুলির দাম যথাক্রমে ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৬,৫০০ টাকা) এবং ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৮,৮০০ টাকা)। আইকো নিও ৬ এসই এখন চীনে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ রয়েছে। এটি অরেঞ্জ, ইন্টারস্টেলার এবং নিয় কালার অপশনে বেছে নেওয়া যাবে।

আইকো নিও ৬ এসই-এর স্পেসিফিকেশন এবং ফিচার (iQOO Neo 6 SE Specifications and Features)

আইকো নিও ৬ এসই-এ ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট সহ ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি+ ই৪ অ্যামোলেড ডিসপ্লে আছে। এই ডিসপ্লেটি এইচডিআর১০+ কনটেন্ট সাপোর্ট করে এবং ১,৩০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত, যা ৩.২ গিগাহার্টজ পর্যন্ত সর্বোচ্চ ক্লক স্পিড অফার করে এবং এটি গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬৫০ (Adreno 650) জিপিইউ-এর সাথে যুক্ত। এতে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে। আইকো নিও ৬ এসই অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিনওএস ওশান (OriginOS Ocean) কাস্টম স্কিনে রান করে।

iQOO Neo 6 SE-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার উপস্থিত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Neo 6 SE-এ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটি মাত্র ৩০ মিনিটেই শূন্য থেকে ১০০% চার্জ হবে বলে দাবি করা হয়েছে। এই নতুন ফোনটি ৮.৫৪ পাতলা এবং ওজন ১৯০ গ্রাম। এছাড়া, iQOO Neo 6 SE-এর অন্যান্য ফিচারগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ব্লুটুথ ৫.২, লিকুইড কুলিং সিস্টেম, এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর এবং এনএফসি।

সঙ্গে থাকুন ➥