iQOO Z6 Lite 5G আগস্টেই ভারতে আসছে? জল্পনা বাড়াল BIS সার্টিফিকেশন

Avatar

Published on:

iQOO Z6 Lite 5G India launch soon

আইকো (iQOO) গত মার্চ মাসে ভারতের বাজারে তাদের Z সিরিজের অধীনে iQOO Z6 5G হ্যান্ডসেটটি লঞ্চ করেছিল। আবার তার পরের মাসেই একসাথে এদেশের বাজারে পা রাখে iQOO Z6 Pro 5G এবং iQOO Z6 4G স্মার্টফোন দুটি। বর্তমানে শোনা যাচ্ছে যে, ব্র্যান্ডটি Z6 সিরিজে অন্তর্ভুক্ত আরেকটি নতুন মডেল ভারতে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যা Z6 Lite 5G নামে আত্মপ্রকাশ করবে। আর এখন এই ডিভাইসটিকে ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গেছে, যা এর আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে। তাহলে চলুন এই আইকো ফোনটি সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এল, দেখে নেওয়া যাক।

iQOO Z6 Lite 5G পেল BIS-এর অনুমোদন

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, I2208 মডেল নম্বর সহ আসন্ন আইকো জেড৬ লাইট ৫জি ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। যথারীতি, তালিকাটি ডিভাইসটির স্পেসিফিকেশন বা ফিচার সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে, বিআইএস লিস্টিংটি ইঙ্গিত দেয় যে, এই নতুন হ্যান্ডসেটটি খুব শীঘ্রই ভারতীয় ক্রেতাদের জন্য বাজারে উপলব্ধ হবে।

উল্লেখযোগ্যভাবে, I2205 মডেল নম্বর সহ আইকো জেড৬ প্রো এসই মডেলটিকেও বিআইএস-এর ডেটাবেসে দেখা গেছে। এখনও পর্যন্ত এই ডিভাইসটির স্পেসিফিকেশন সম্পর্কেও সেভাবে কিছু জানা যায়নি। প্রসঙ্গত, পূর্ববর্তী একটি রিপোর্টে ইঙ্গিত করা হয়েছিল যে, জেড৬ লাইট ৫জি মডেলটি ভিভো টি১এক্স-এর রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে। তবে, আইকোর সাব-ব্র্যান্ড ভিভোর এই টি১এক্স মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দ্বারা চালিত একটি ৪জি হ্যান্ডসেট।

সুতরাং, যেহেতু iQOO Z6 Lite ফোনটি ৫জি কানেক্টিভিটি অফার করবে বলে জানা যাচ্ছে, তাই Vivo T1X-এর সাথে এর হার্ডওয়্যার স্পেসিফিকেশন ও ডিজাইনের দিক থেকে মিল থাকলেও, সংস্থা এই ফোনে একটি ভিন্ন চিপসেট ব্যবহার করবে বলে আশা করা যায়। প্রসঙ্গত উল্লেখ্য, এই তথ্যগুলি অনুমান নির্ভর, তাই এগুলি সত্য প্রমাণিত হয় কিনা তা জানার জন্য অপেক্ষা করতেই হবে।

সঙ্গে থাকুন ➥