JioCinema: IPL ফাইনালে ধোনিকে দেখতে ৩.২ কোটি মানুষ চোখ রাখলো জিও সিনেমায়

Avatar

Published on:

JioCinema broke world record of the highest number viewer 3 2 crore during ipl final gujrat vs Chennai ms dhoni

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) বনাম গুজরাট টাইটান্সের (Gujrat Titans) মধ্যে টাটা আইপিএল ২০২৩-এর ফাইনাল (TATA IPL 2023 Final) ম্যাচ ৩.২ কোটি মানুষ একসঙ্গে জিও সিনেমা (JioCinema) অ্যাপের মাধ্যমে দেখে রেকর্ড গড়লো। এর আগে কোনো খেলা এত সংখ্যক মানুষ একসঙ্গে ডিজিটালি লাইভ দেখেননি।

উল্লেখ্য, কয়েকদিন আগে একসাথে ২.৫৭ কোটি মানুষ JioCinema অ্যাপের মাধ্যমে কোয়ালিফায়ার ম্যাচ দেখে নতুন রেকর্ড গড়েছিল। তবে ফাইনাল ম্যাচে সে রেকর্ড ভেঙে গেল।

জিও সিনেমায় বিনামূল্যে আইপিএল সম্প্রচারের আগে হটস্টার (Hotstar) আইপিএল ম্যাচে সর্বোচ্চ দর্শক পেয়েছিল ১.৮ কোটি। এছাড়া ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে বিশ্বকাপ কাপ ২০১৯ এর সেমিফাইনালে ২.৫৩ কোটি দর্শক পেয়েছিল ওটিটি প্ল্যাটফর্মটি।

এমনকি সেই ম্যাচটিও রিজার্ভ ডে’তে খেলা হয়েছিল এবং যখন এমএস ধোনি (MS Dhoni) ব্যাট করতে এসেছিলেন, তখন হঠাৎ করে দর্শক ১.৫ কোটি থেকে বেড়ে ২.৫৩ কোটি হয়ে গিয়েছিল। আর যখন তিনি আউট হয়ে যান, তখনও আবার দর্শক সংখ্যা কমে গিয়েছিল।

মজার বিষয় হল, দুটি ক্ষেত্রেই (হটস্টার ও জিও সিনেমায় ‌সর্বোচ্চ দর্শক) এমএস ধোনি খেলছেন এবং রিজার্ভ ডে’তে ম্যাচগুলি অনুষ্ঠিত হয়েছে।

সঙ্গে থাকুন ➥