দু’বছর পর প্রত্যাবর্তন, Kawasaki Ninja 400 কম দূষণকারী ইঞ্জিনের সাথে এ দেশে লঞ্চ হল

Avatar

Published on:

কম দূষণকারী BS6 ইঞ্জিন-সহ ভারতে পা রাখল নতুন Kawasaki Ninja 400। কাওয়াসাকি-র এই এন্ট্রি লেভেল স্পোর্টস বাইকের নয়া ভার্সনের দাম রাখা হয়েছে ৪.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। প্রসঙ্গত, ২০২০-এর এপ্রিল থেকে নতুন নির্গমন বিধি চালু হওয়ার কারণে বাইকটির বিক্রি বন্ধ করা হয়েছিল।

Kawasaki Ninja 400-এর নতুন প্রজন্মের মডেলের ফিচার ও স্পেসিফিকেশনে একাধিক পরিবর্তন রয়েছে। বাইকটির ৩৯৯ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন এখন BS6 আপডেটেড। পারফরম্যান্সের কথা বললে, এটি ৪৪ বিএইচপি ক্ষমতা ও ৩৭ এনএম টর্ক উৎপন্ন করবে। পুরনো মডেলের তুলনায় পাওয়ার অপরিবর্তিত থাকলেও,  টর্ক ১ এনএম কমেছে।

স্লিপার ও অ্যাসিস্ট ক্ল্যাচ-সহ নতুন Kawasaki Ninja 400 BS6-এর ইঞ্জিনের সঙ্গে সংযুক্ত সিক্স স্পিড গিয়ারবক্স। বাইকটির স্টাইলেও আপগ্রেড এসেছে। রেসিং থেকে অনুপ্রাণিত গ্রাফিক্স-সহ এখন লাইম গ্রিন কালার অপশনে মিলবে সেটি। উল্লেখ্য, গ্লোবাল মার্কেটে এই পেইন্ট স্কিম KRT এডিশনে বিক্রি হয়। এতে হাই-বিম ও লো বিম ফাংশনের সাথে স্লিম টুইন এলইডি হেডল্যাম্প রয়েছে।

এছাড়া, Kawasaki Ninja 400 BS6-এর অন্যান্য ফিচারগুলির মধ্যে রয়েছে স্প্লিট স্টাইল সিট, ১৪ লিটার ফুয়েল ট্যাঙ্ক, ডুয়াল টোন ফিনিশযুক্ত সাইড স্ল্যাং এগজস্ট, অ্যাডজাস্টেবল রিয়ার সাসপেনশন , ডুয়াল ডিস্ক ব্রেক (সামনে ও পিছনে একটি), ১৭ ইঞ্চি চাকা, এবং ডুয়াল চ্যানেল এবিএস। ভারতের বাজারে কাওয়াসাকি-র নতুন রেসিং বাইকের সাথে KTM RC 390 ও TVS Apache RR 310-এর প্রতিযোগিতা চলবে।

সঙ্গে থাকুন ➥