বাজারে এল Kawasaki-র দুটি বাইক Z650 এবং Versys 1000 2021

Published on:

মাইনর আপডেটের সাথে Kawasaki ভারতে Z650 এবং Versys 1000-এর 2021 এডিশন লঞ্চ করলো। নতুন কালার আপডেটের সাথে আসা 2021 Z650-এর দাম রাখা হয়েছে ৬.০৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যা এর ২০২০ মডেলের তুলনায় ১০,০০০ টাকা বেশী। অপরদিকে দু’প্রান্তেই আপডেটেড সাসপেনশন সেটআপের সাথে আসা কাওয়াসাকির অ্যাডভেঞ্চার বাইক 2021 Versys 1000 -এর দাম পড়বে ১১.১৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এর ২০২০ মডেলের সাথে তুলনা করলে, নতুন মডেলের দাম আরও ২০,০০০ টাকা বাড়ানো হয়েছে।

2021 Kawasaki Z650

মাসকুলার ডিজাইনের Kawasaki Z650 2021 মোটরবাইকে পরিবর্তন বলতে এর চাকায় ফ্লুরোসেন্ট গ্রীন কালারের উপস্থিতি চোখে পড়বে। এছাড়া আগের মতো বাইকের মেটালিক স্পার্ক ব্ল্যাক পেইন্টেড বডিতে গ্রীন হাইলাইটস পাওয়া যাবে।

হার্ডওয়্যারের সাথে মেকানিক্যাল দিক থেকেও বাইকটি সম্পূর্ণরূপে অপরিবর্তিত। এটিতে আছে ৬৪৯ সিসি, ইনলাইন টু-সিলিন্ডার, লিকুইড কুলড ইঞ্জিন। যার সাথে আছে সিক্স-স্পীড গিয়ারবক্স। এই ইঞ্জিনের সর্বোচ্চ পাওয়ার আউটপুট ৬৭.৩ বিএইচপি ও এটি ৬৪ এনএম পর্যন্ত টর্ক জেনারেট করতে পারে।

পূর্বের ন্যায় এই বাইকে এলইডি হেডলাইট-টেইলাইট, স্প্লিট-স্টাইল সিট, ডুয়াল চ্যানেল এবিএস, সামনে ও পিছনের চাকায় পেটাল টাইপ ডুয়াল ডিস্ক ব্রেক, ৪.৩ ইঞ্চির টিএফটি কালার ডিসপ্লে পেয়ে যাবেন। এই কনসোলটি কাওয়াসাকির রাইডোলজি অ্যাপ্লিকেশনটি ব্যবহারের মাধ্যমে ব্লুটুথ নির্ভর স্মার্টফোন কানেক্টিভিটি সাপোর্ট করে। বাইকটির অ্যালয় হুইল ডানলপ স্পোর্টসম্যাক্স রোডস্পোর্ট ২ টায়ারে মোড়া থাকবে।

2021 Kawasaki Versys 1000

কাওয়াসাকির এই ফ্ল্যাগশিপ ADV মোটরবাইকে আরও আরামদায়ক রাইডিং অভিজ্ঞতা দেওয়ার জন্য এর সামনের ও পিছনের সাসপেশন  সেটিং আপডেট করা হয়েছে। এছাড়া বাইকটি সবদিক থেকে অপরিবর্তিত। 2021 Kawasaki Versys 1000-তে পাবেন ১০৪৩ সিসি, লিকুইড কুলড, ইন-লাইন ফোর সিলিন্ডার মোটর। যা ১২০ পিএস পাওয়ার ও ১০২ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। বাইকের ইলেকট্রনিক ফিচারের মধ্যে আছে, ক্রুজ কন্ট্রোল, কর্নারিং এবিএস, এবং ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম।

সঙ্গে থাকুন ➥