BMW-এর গাড়ির জন্য সফটওয়্যার বানানোর দায়িত্ব পেল ভারতীয় সংস্থা

Avatar

Published on:

কেরালার অটোমোটিভ সফটওয়্যার নির্মাতা Acsia Technologies-এর হাতে এল বড় সাফল্য। সংস্থাটি Garmin-এর সফটওয়্যার ডেভেলপমেন্ট সরবরাহকারী হিসাবে নির্বাচিত হয়েছে। যারা বিখ্যাত জার্মান বহুজাতিক BMW-এর ইনফোটেইনমেন্ট সিস্টেমের জন্য জিপিএস-এনাবেল্ড প্রোডাক্ট সরবরাহ করে।

Acsia ও জার্মানির AOX Technologies জোট বেঁধে BMW-এর গাড়ির ইনফোটেইনমেন্ট সিস্টেমের উন্নয়নে ব্রতী হবে। অ্যাকসিয়া এক বিবৃতিতে বলেছে,  ইতিমধ্যেই গারমিনের সাথে চুক্তি সাক্ষর হয়েছে। শীঘ্রই তারা তাদের প্রকৌশলীদের জার্মানিতে পাঠাবে এবং সফটওয়্যার উন্নয়নের প্রধান কাজগুলি তিরুবনন্তপুরমে অ্যাকসিয়ার অফিসে চলবে।

অ্যাকসিয়া টেকনোলজিসের চিফ এক্সিকিউটিভ অফিসার জিজিমন চন্দ্রন বলেন, দীর্ঘ মূল্যায়ন প্রক্রিয়ার মাধ্যমে তাদেরকে নির্বাচন করা হয়েছে।” তিনি যোগ করেন, অ্যাকসিয়া সেই স্বল্পসংখ্যক ভারতীয় সংস্থাগুলির মধ্যে একটি, যারা কোনও জার্মান সংস্থার জন্য বড় অটোমোটিভ প্রোজেক্টের উপরে কাজ করতে চলেছে।

প্রসঙ্গত, টিয়ার-১ সংস্থা এবং বিশ্বের শীর্ষস্থানীয় গাড়ি নির্মাতাদের জন্য ইনফোটেইনমেন্ট এবং কানেক্টেড কার প্রোডাকশন প্রোগ্রাম ডেভেলপমেন্টে অ্যাকসিয়ার ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। গারমিন এবং এওএক্স-এর সাথে একত্রে বিএমডব্লিউ-এর জন্য বিশ্বমানের ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং ইন্টিগ্রেটেড ককপিট সিস্টেম বানাতে আত্ববিশ্বাসী তারা।

সঙ্গে থাকুন ➥