2022 Kia Sonet, Seltos: কিয়ার জনপ্রিয় দুই গাড়ি একগুচ্ছ নতুন ফিচারের সাথে ভারতে লঞ্চ হল

Avatar

Published on:

কিয়া আজ ভারতে তাদের জনপ্রিয় দুই এসইভির আপডেটেড সংস্করণ নিয়ে হাজির হল। সংস্থার তরফে দেশের বাজারে 2022 Seltos এবং 2022 Sonet লঞ্চের ঘোষণা করা হয়েছে। নতুন সনেটের দাম ৭.১৫ লক্ষ টাকা থেকে শুরু হয়েছে৷ অন্য দিকে, সেলটসের দাম শুরু হয়েছে ১০.১৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে‌।

কিয়ার দাবি, গাড়িগুলির দামি ভ্যারিয়েন্টের বহু ফিচারের সুবিধা এখন কমদামি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ডিজাইনের দিক থেকে বেশ কিছু আপডেট রয়েছে। তবে সিংহভাগ পরিবর্তন অভ্যন্তরীণ‌। 2022 Kia Seltos এবং 2022 Kia Sonet একগুচ্ছ নতুন সেফটি ফিচার পেয়েছে। আবার গাড়ি দু’টি নয়া ইম্পেরিয়াল ব্লু এবং স্পার্কলিং সিলভার কালার অপশনে হাজির হয়েছে‌।

2022 Kia Seltos

ডিজেল ইঞ্জিনের জন্য নতুন সেলটসে আইএমটি ট্রান্সমিশন দিয়েছে কিয়া, যা HTK+ ভ্যারিয়েন্টে উপলব্ধ‌। ১.৫ লিটারের এই অপরিবর্তিত ডিজেল ইঞ্জিন ১১৫ পিএস পাওয়ার এবং ২৫০ এনএম টর্ক উৎপন্ন করে। স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে রয়েছে চারটি এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, ভেহিকেল স্টেবিলিটি ম্যানেজমেন্ট, ব্রেক অ্যাসিস্ট, অল-হুইল ডিস্ক ব্রেক, হিল অ্যাসিস্ট কন্ট্রোল, এবং হাইলাইন টায়ার প্রেশার মনিটারিং সিস্টেম। ২০২২ কিয়া সেলটস ১৯টি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে৷ ১০.১৯ লক্ষ টাকা থেকে দাম শুরু এবং ভ্যারিয়েন্ট অনুযায়ী সর্বোচ্চ মূল্য ১৮.৪৫ লক্ষ টাকা।

2022 Kia Sonet

যান্ত্রিক দিক থেকে ২০২২ কিয়া সনেট কম্প্যাক্ট এসইভিতে কোনও পরিবর্তন নেই। বদলে আপডেটেড মডেলে বেশ কিছু নতুন ফিচার রেখেছে কিয়া। সনেটে এখন সাইড এয়ারব্যাগ হাইলাইন টায়ার প্রেশার মনিটারিং সিস্টেম স্ট্যান্ডার্ড ফিচার। আবার iMT ভ্যারিয়েন্ট ভেহিকেল স্টেবিলিটি ম্যানেজমেন্ট, হিল হিল অ্যাসিস্ট কন্ট্রোল, ব্রেক অ্যাসিস্টের সাথে এসেছে। আপডেটেড কিয়া সনেটের দাম ৭.১৫ লক্ষ টাকা থেকে ১৩.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত।

লঞ্চ প্রসঙ্গে কিয়া ইন্ডিয়ার চিফ।সেলস অফিসার বলেন, “ভারতের বাজারে এখনও পর্যন্ত ২.৬৭ লক্ষ সেলটস এবং ১.২৫ লক্ষ সনেট বেচেছি আমরা। আমরা আত্মবিশ্বাসী যে, যাত্রা শুরু করার পর গাড়িগুলি গ্রাহকদের কাছ থেকে যে ভালবাসা পেয়েছিল। আপডেটেড মডেলটিও তাদের দারুণ পছন্দ হবে।”

সঙ্গে থাকুন ➥