Komaki XGT X5: বয়স্ক ও বিশেষ ক্ষমতা সম্পন্ন মানুষদের জন্য ইলেকট্রিক স্কুটার আনল কোমাকি

Published on:

বয়স্ক নাগরিক এবং বিশেষ ক্ষমতা সম্পন্ন মানুষদের প্রয়োজনের কথা মাথায় রেখে একটি নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে হাজির হয়েছে বৈদ্যুতিক যানবাহন নির্মাতা কোমাকি (Komaki)। সম্প্রতি লঞ্চ হওয়া এই ই-স্কুটারের নাম Komaki XGT X5। মেকানিক্যাল পার্কিং সহ নানা সেফটি ফিচার রয়েছে এতে। আবার ব্যালেন্স রাখার জন্য স্কুটারটির দুই পাশে চাকা লাগানো হয়েছে।

Komaki XGT X5 দু’ধরনের ব্যাটারি ভ্যারিয়েন্টে উপলব্ধ – লেড-অ্যাসিড ব্যাটারি এবং লি-আয়ন ব্যাটারি। প্রথমটির দাম ৭২ হাজার ৫০০ টাকা এবং দ্বিতীয়টির দাম ৯০ হাজার ৫০০ টাকা। রেড ও গ্রে কালারে ক্রেতারা Komaki XGT X5-কে বেছে নিতে পারবে।

কোমাকি এক্সজিটি এক্স৫ একচার্জে ৮০ কিলোমিটার থেকে ৯০ কিলোমিটার পথ পাড়ি দিতে পারবে। এছাড়াও ডিস্ক ব্রেক, মোবাইল চার্জিং পয়েন্ট, রিমোট লক, রিজেনারেটিভ ব্রেকিং, অ্যান্টি থেফ্ট লক, রিভার্স পার্কিংয়ের মতো ফিচার রয়েছে এই ইলেকট্রিক স্কুটারে।

কম গতিসম্পন্ন ই-স্কুটার হওয়ার ফলে রেজিস্ট্রেশন বা ড্রাইভিং লাইসেন্সের দরকার পড়বে না। কোম্পানির ওয়েবসাইটে ই-স্কুটারটি বুক করা যাচ্ছে। বুকিং হয়ে গেলে গ্রাহক তার নিকটবর্তী অথোরাইজড ডিলারের কাছ থেকে কোমাকি এক্সজিটি এক্স৫-এর ডেলিভারি পাবেন।

কোমাকির ডিরেক্টর (ইলেকট্রিক ভেহিকেল ডিভিশন) গুঞ্জন মালহোত্রা বলেছেন, একটি শীর্ষস্থানীয় বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারী সংস্থা হিসেবে, আমরা মনে করি যে কাউকে পিছিয়ে না রেখে এই দেশের মানুষের সেবা করা আমাদের দায়িত্ব। আমরা মানুষের আনন্দের জন্য বিনিয়োগে বিশ্বাস করি। কারণ আমরা জানি, আমরা যেখানেই পা রাখি না কেন তাঁদের কাছ থেকে আমরা পূর্ণ সমর্থন পাবো।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥